চাকরি হারাচ্ছেন ভারতীয় সহকারী কোচ-ম্যানেজার

indian coach

টুর্নামেন্টের গ্রুপ পর্ব শেষ করেছেন শীর্ষে থেকে, ৯ ম্যাচে হেরেছেন কেবল একটিতে। অথচ সেমিফাইনালে নড়বড়ে নিউজিল্যান্ডের কাছে অসহায় আত্মসমর্পণ, শতকোটি ভারতীয়র তৃতীয় বিশ্বকাপ স্বপ্ন ভেঙ্গে চুরমার। বিশ্বকাপ শেষ হতেই ভবিষ্যতের ছক কষতে শুরু করেছে ভারতীয় বোর্ড, কোচিং স্টাফদের চুক্তির মেয়াদ বেড়েছে ৪৫ দিন তবে দ্রুতই ছাটাই হতে পারে সহকারী কোচ ও ম্যানেজার।

Sanajy Bangar NEws18

চলতি বিশ্বকাপে প্রত্যাশামতই খেলেছে ভিরাট কোহলি এন্ড কোং! দাপুটে পারফরম্যান্সে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকেই গ্রুপ পর্ব শেষ করে ভারত। কিন্তু ৯ জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচে ১৮ রানে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয় ওখানেই।

পেশাদার দল হিসেবে চলতি বিশ্বকাপের হতাশা ভুলে সামনে এগোনোতেই মনযোগ বোর্ড অফ ক্রিকেট কনট্রোল অফ ইন্ডিয়া’র(বিসিসিআই)। তাইতো কোচিং স্টাফদের চুক্তির মেয়াদ বিশ্বকাপ পর্যন্ত থাকলেও দল দেশে ফেরার আগেই ৪৫ দিনের জন্য বেড়েছে মেয়াদ। ২০২৩ সালে ঘরের মাঠের বিশ্বকাপ নিয়ে কোচিং স্টাফদের রদবদলটা ভেবে চিন্তেই করতে চাচ্ছে ভারতীয় বোর্ড ইঙ্গিত মিলেছে তারই।

তবে চাকরি হারাতে যাচ্ছেন দলের সহকারী কোচ সঞ্জয় বাঙ্গার ও ম্যানেজার সুনীল অনেকটা নিশ্চিতই। সাম্প্রতিক সময়ে দুজনের কাজে বেশ বিরক্তই বোর্ড। বোলিং কোচ ভারত অরুণের নেতৃত্বে ভারতীয় বোলিং ইউনিট এখন কতটা শক্তিশালি হয়েছে তার প্রমাণতো বিশ্বকাপে বুমরাহ, শামি, চাহালরা প্রমাণ করেছেন দুর্দান্তভাবে, ফিল্ডিং কোচ শ্রীধরের টিকে যাওয়ার সম্ভাবনাও প্রবল। তবে সহকারী কোচ সঞ্জয়ে বেশ অসন্তুষ্ট বিসিসিআই।

INDIA TEAM 696x465

ভারতের মিডল অর্ডারে পরিবর্তন এসেছে বার কয়েক, পজিশন বিড়ম্বনায় দল হয়েছে এলোমেলো। তবে এর সঠিক সমাধান বের করতে পারেননি সঞ্জয়, বিশেষ করে চলতি বিশ্বকাপে বিজয় শঙ্করের ফিটনেস নিয়ে ভুল তথ্য দিয়ে আরও বেশি বিপাকে পড়েছেন তিনি। বিজয় শঙ্কর যেদিন চোটে পড়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন এর আগেরদিনও সঞ্জয় টিম ম্যানেজম্যান্টকে জানান সে পুরো ফিট। এরপরই তার বিষয়ে নড়ে চড়ে বসে ভারতীয় বোর্ড।

সঞ্জয়ের সাথে চাকরি যাওয়া নিশ্চিত অনেকটাই ম্যানেজার সুনীলের, তার বিরুদ্ধে অভিযোগ সে বহুদিন আগের। গত অস্ট্রেলিয়া সফরে অস্ট্রেলিয়া ক্যাটারিং সার্ভিসের অপারেশন ম্যানেজারও তুলেছেন অভিযোগ। তার উপর বিরক্তি প্রকাশ করতে গিয়ে বোর্ডের এক কর্মকর্তা বলেন,

‘যার সাথেই তার ব্যাপারে কথা বলেছি সেই হতাশ করেছে। সে এখানে(ইংল্যান্ডে) এসে আগে বন্ধুদের জন্য টিকিট জোগাড়ে ব্যস্ত হয়ে পড়েছে, এরপরই সে দলের ম্যানেজারের ভুমিকাকে গুরুত্ব দিচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মাঠকর্মী থেকে বিশ্বকাপ জয়ী কোচ?

Read Next

ভারতীয় সমর্থকদের টিকিট বিক্রি করতে বললেন নিশাম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share