ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের সংসদ সদস্যরা

Bangladesh par

ইংল্যান্ডে চলমান ইন্টার-পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ সংসদ সদস্যরা। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড দলকে ৩৮ রানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ১০টায় ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

কেন্ট ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট ১৮৩ রান তুলেছিলেন বাংলাদেশের সংসদ সদস্যরা। জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ১৪৫ রানেই।

1562858590

টস জিতে ইংল্যান্ড সাংসদীয় দলের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে প্রথম ৬ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংসদ সদস্যরা করেন ৪০ রান। ১২ ওভারে ১০০ রান পূর্ণ করে বাংলাদেশ। ১৪ ওভারে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৪০* রানে। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করেছে।

১৮৪ রানের জবাবে ব্যাট করতে দারুণ শুরু পায় ইংল্যান্ড। ৮ ওভারে ১ উইকেটে করে ৬৯*। আর ১৩ ওভারে করে দলীয় শতক। শেষ ৬ ওভারে ইংল্যান্ডের সাংসদদের জিততে প্রয়োজন ছিলো ৭০ রান।

১৭ ওভার শেষে ইংল্যান্ডের সাংসদদের রান ছিল ১৩৫। ১৮ বলে তাঁদের প্রয়োজন হয় ৪৯ রান। পারেননি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। ৩৮ রানে জিতে ফাইনালের মঞ্চে বাংলাদেশ।

durjoy afghanistan ipcwc 01 1

স্বাগতিক ইংল্যান্ডসহ টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল মোট আটটি দেশ। বাকি দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

তাদের মধ্য থেকে সেমিতে আসে বাংলাদেশ ইংল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান। প্রথম সেমিফাইনালে আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালের মঞ্চে পাকিস্তানের সাংসদীয় দল।

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন নাঈমুর রহমান দুর্জয়। এ ছাড়া এ দলে আছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

D Qa WQUYAcv0ED

অন্য সংসদ সদস্যদের মধ্যে আছেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, শেখ তন্ময়, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার।

আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের সংসদ সদস্যরা ১৪ জুলাই যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগ করারও সুযোগ পাবেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও দেশে ফিরতে পারছেনা ভারতীয় দল

Read Next

প্রথম দিনে বৃষ্টির বাগড়া, ব্যর্থ ইমরুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share