সঠিক ব্যালান্সের খোঁজে মাশরাফিরা

featured photo1 9
Vinkmag ad

ইংল্যান্ডের ওভালে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচ যেই উইকেটে হয়েছিলো ঠিক সেই উইকেটেই খেলবে আজ বাংলাদেশ-অস্ট্রেলিয়া। উইকেট তাই স্পিনবান্ধব হতে পারে। তবে উইকেটের চেয়ে দলের কম্বিনেশন নিয়ে বেশি চিন্তিত বাংলাদেশের অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে মাশরাফির কাছে বারবার যেই প্রশ্ন নিয়ে সবাই ছুটেছেন সেটা হলো টিম কম্বিনেশন। ইমরুল খেলবে কিনা, বাংলাদেশ পাঁচজন বোলার নিয়ে নামবে কিনা।

এমন সব প্রশ্নে মাশরাফির উত্তর, “কম্বিনেশনের কথা চিন্তা করতেই হবে। ৮ ব্যাটসম্যান নিয়ে তিনশ করেছি, ৭ ব্যাটসম্যান নিয়ে কেন নয়, সেটা একটা কথা। আবার ৫ বোলার না থাকলে সমস্যা কি হয়, সেটাও চিন্তা করতে হবে। সবকিছু মাথায় আছে। আশা করি, সঠিক ব্যালান্স নিয়ে খেলতে পারব।”

মাশরাফির কথা থেকে এটা স্পষ্ট যে, বাংলাদেশ দল পঞ্চম বোলার ঠিক করতেই দ্বিধাদ্বন্দ্বে ভুগছে। তবে ব্যাটসম্যানদের নিয়ে আত্মবিশ্বাসী টাইগার দলপতি। তিনি বলেন, “যে উইকেটে খেলা হচ্ছে, আশা করি, ব্যাটসম্যানরা আত্মবিশ্বাসী থাকবে। বোলারদের কথা আমাদের ভাবতে হবে। বিশেষ করে এরকম উইকেট থাকলে। আমরা কালকে থেকে এটা নিয়েই ভাবছি। ব্যাটসম্যানদের সঙ্গে কথা বলছি যে ওরা কতটা আত্মবিশ্বাসী। তামিম, মুশফিক যেরকম ফর্মে আছে, রিয়াদও ফর্মে আছে, আশা করি, সমস্যা হবে না। পঞ্চম বোলরটা কে হবে, এটাই ভাবার বিষয়।”

যেই উইকেটে খেলা হবে সেই উইকেটে বল করেই ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। তাই উইকেটের চরিত্র বদলে না গেলে খুশিই হবার কথা মাশরাফির। স্পিনবান্ধব পিচে সাকিবরা ভয়ঙ্কর হয়ে ওঠেন তা তো আর অজানা নয়।

সূত্রঃ বিডিনিউজ২৪

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সাকিব না পারলে দায়িত্ব নিতে হবে অন্যদেরঃ মাশরাফি

Read Next

চ্যাম্পিয়ন পেতে অপেক্ষা করতে হচ্ছে আগামীকাল পর্যন্ত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share