দক্ষিণ আফ্রিকা উঠলো সাতে, বাংলাদেশ অষ্টম

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরি ও রাবাদার বোলিং নৈপুণ্যে ১০ রানে জয় পায় অস্ট্রেলিয়া। টেবিলে অবশ্য প্রোটিয়াদের সমান ৭ পয়েন্টই বাংলাদেশেরও। তবে রানরেটে পিছিয়ে টেবিলের আটে থেকে বিশ্বকাপ শেষ হল টাইগারদের। প্রোটিয়াদের রানরেট -০.০৩, আর টাইগারদের -০.৪১!

বিশ্বকাপে শনিবার নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হেরেছে অস্ট্রেলিয়া। অবশ্য এর আগেই অস্ট্রেলিয়া সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল। লিগ পর্বের সব ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে অ্যারোন ফিঞ্চের দল।

দ্বিতীয় হওয়ায় সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে অজিরা। অন্য সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। অন্যদিকে, এই ম্যাচে জিতেও সেমিতে খেলতে পারবে না দক্ষিণ আফ্রিকা। ৭ পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ করল তারা।

শনিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন দক্ষিণ আফ্রিকার দেওয়া ৩২৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ৩১৫ রান সংগ্রহ করে অলআউট হয় অস্ট্রেলিয়া। দলের পক্ষে ওপেনার ডেভিড ওয়ার্নার ১২২ রান করেন। ৬৯ বলে ৮৫ রান করেন আলেক্স ক্যারি। এই দুই ব্যাটসম্যান ছাড়া কেউ উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে ইমরান তাহির ১টি, কাগিসো রাবাদা ৩টি, ডোয়াইন প্রিটোরিয়াস ২টি, ক্রিস মরিস ১টি ও আন্দিল ফেলুকায়ো ১টি করে উইকেট শিকার করেন।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরি এবং ডুসেন ও ডি ককের হাফ সেঞ্চুরির ওপর ভর করে অস্ট্রেলিয়াকে ৩২৬ রানের বড় টার্গেট দেয় দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২৫ রান সংগ্রহ করে প্রোটিয়ারা।

97 Desk

Read Previous

ডিন জোন্সের বিশ্বকাপ একাদশে প্রথমে ‘৪’, পরে ‘২’ বাংলাদেশি!

Read Next

শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share