সাকিবের জন্য আক্ষেপ ঝরলো মাশরাফির কন্ঠে

মাশরাফি ১

‘ওয়ান ম্যান আর্মি’ বাক্যটির উদাহারণ দিতে বলা হলে খুব সহজেই চলতি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে একাই লড়ে যাওয়া সাকিব আল হাসানের নাম বলে দেওয়া যায়। অথচ তার দলই খেলতে পারলনা সেমিফাইনাল, দলীয় সাফল্য হতাশ হওয়ার মত। সাকিবের জন্য আফসোস ঝরেছে কোটি ভক্তের, দলের অধিনায়ক মাশরাফিও করছেন নাম্বার ওয়ান অলরাউন্ডারের জন্য আক্ষেপ।

সাকিব অনুশীলন
ছবিঃ ক্রিকেট৯৭

৯ ম্যাচে তিন জয়, যার তিনটিতেই ম্যাচ সেরা সাকিব আল হাসান। রান করেছেন ৬০৬, উইকেট ১১ টি যে পথে ভেঙ্গেছেন অনেকগুলো রেকর্ড, পেছনে ফেলেছেন অনেক কিংবদন্তীদের। গতকাল (৫জুলাই) পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানে হারা ম্যাচেও দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান আসে তার ব্যাট থেকে যেখানে দ্বিতীয় সর্বোচ্চ ৩২ লিটন দাসের।

নিজের চতুর্থ বিশ্বকাপ খেলা সাকিব এর আগে অসংখ্য অর্জনের মালা পেলেও, বিশ্বকাপে ছিলেন নিজের ছায়া হয়ে। এবারের আসরে নিজেকে ছাড়িয়ে যেতে বদ্ধপরিকর সাকিব শুধু ছাড়িয়েই যাননি বিশ্বকাপের ইতিহাসেই নিজের নামটা আলাদা করে লিখিয়ে রাখলেন, তার হাতেই অনেক প্রথমের সাক্ষী হল ক্রিকেট বিশ্ব।

টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে বিশ্বকাপ শেষ করা সাকিব ব্যাটে-বলে দুর্দান্ত হলেও বাকীদের ব্যর্থতায় দল পায়নি প্রত্যাশামত ফলাফল, পয়েন্ট টেবিলের তলানির দিকে থেকেই দেশে ফিরবে টাইগাররা। সাকিবের ক্যারিয়ার সেরা ফর্মের পরও দলের এমন নাজুক অবস্থা আক্ষেপে পোড়াচ্ছে মাশরাফিকে। বাংলাদেশ দলপতি এ প্রসঙ্গে বলেন,” অন্যকিছু নিয়ে আক্ষেপ নেই। এই মুহুর্তে আক্ষেপ সাকিবের জন্য খারাপ লাগছে। এটাই বড় আক্ষেপ। সাকিবের এমন খেলার পরেও আমাদের সেমিফাইনাল না খেলা হতাশার। একটা দলের একজন এভাবে পারফর্ম করলে দলটির সেমিফাইনাল খেলার কথা। কিন্তু ভাগ্য খারাপ আমরা পারিনি।”

দলীয় ব্যর্থতার পেছনে সঠিক সময়ে সঠিক কাজটি করতে না পারাকেই দুষছেন বাংলাদেশ অধিনায়ক। বাস্তবতাও আসলে তাইই বলে, ব্যাট হাতে প্রতিপক্ষ যখন রানের পাহাড় গড়ার পথে উইকেট নিতে পারেনি বাংলাদেশ বোলাররা, ব্যাট হাতেও সাকিব-মুশফিক ছাড়া ব্যর্থ বাকীরা। অস্ট্রেলিয়া, ভারত ম্যাচে দিতে হয়েছে ওয়ার্নার, রোহিত শর্মার ক্যাচ মিসের চড়া মূল্য। হতাশাভরা কন্ঠে মাশরাফি বলেন,”যখন রান করা দরকার, ক্যাচ ধরা দরকার, ফিল্ডিং আরও ভালো করার প্রয়োজন ছিল করতে পারিনি। যখন ভালো বোলিং দরকার, ঠিকমত করতে পারিনি। “

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব বন্দনায় টুইটার অঙ্গন মুখরিত

Read Next

দেশে ফিরে ভাবনায় বসবেন মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share