৬০০ বা ৫০০ করতে চান সরফরাজ!

সরফরাজ

কথায় আছে স্বপ্ন ছাড়া মানুষ বাঁচতে পারেনা, তাই বলে আকাশ কুসুম স্বপ্ন দেখাটাও কি ঠিক? পাকিস্তানের সেমিফাইনাল স্বপ্ন বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের জয়েই কার্যত শেষ হয়ে গিয়েছে। শেষ চারে জায়গা পেতে পাকিস্তানকে ভাঙতে হবে ক্রিকেট ইতিহাসের রেকর্ড, গড়তে হবে এক অসম্ভব রেকর্ড। আগে ব্যাট করে কমপক্ষে ৩১৬ রানে হারাতে হবে বাংলাদেশকে, আর পরে ব্যাট করলে নেই কোন রাস্তাই খোলা। কিন্তু পাকিস্তান দলপতি এখনো ছাড়ছেন না হাল, ৫০০-৬০০ রান করার ইচ্ছেও পোষণ করছেন মনে।

GettyImages 1151444473
ছবিঃ সংগ্রহীত

লর্ডসে আগামীকাল বাংলাদেশ – পাকিস্তান (৫ জুলাই) দুদলের জন্যই শেষ ম্যাচ। ৮ ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ৯, জিতলে হবে নিউজিল্যান্ডের সমান ১১। ফলে রান রেট বিবেচনায় কিউইরা ঢের এগিয়ে থাকায় শেষ চার নিশ্চিত করবে তারা। যদিও আক্ষরিক অর্থে ইতোমধ্যে সেমিতে পৌঁছেই আছে কেন উইলিয়ামসনরা,পাকিস্তানকে যে করতে হবে অসাধ্য সাধন। আগে ব্যাট করলে ৩১৬ রানের ব্যবধানে টাইগারদের হারাতে হবে আর পরে ব্যাট করলে সাকিবরা যে রানই করুক পাকিস্তানকে সে রান টপকাতে হবে মাত্র এক বলে।

এমন সমীকরণে পাড়ার কোন টিমের সাথে খেললেও পাকিস্তানের সেমিতে যাওয়া প্রায় পাথরে ফুল ফোটানোর মত অসম্ভব। দলটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফতো বলেছেন কেবল বাংলাদেশ দলের উপর বজ্রপাত পড়লেই সরফরাজের দল সেমিতে পৌঁছাতে পারবে। অথচ এই অসাধ্য সাধনের চেষ্টাই নাকি করবে পাকিস্তান, জানালেন অধিনায়ক সরফরাজ আহমেদ।

এ প্রসঙ্গে পাকিস্তান কাপ্তান বলেন, ” এটা বেশ কঠিন, ৩১৬ রানের ব্যবধানে জয়। আগে ব্যাট করে যদি ৬০০ বা ৫০০ রান করতে পারি। কীসের ভিত্তিতে এমন সমীকরণ জানিনা। তবে আমাদের কিছুই করার নেই। অবশ্যই আমরা বড় একটা রান স্কোরবোর্ডে যোগ করতে চাই। তাই ম্যাচে আমাদের সর্বোচ্চ চেষ্টাই থাকবে।”

স্কোরবোর্ডে বড় রান দাঁড় করাতে পারলে প্রতিপক্ষ চাপে পড়ে ব্যাটিং বিপর্যয় ঘটাতে পারে এমন সম্ভাবনাও দেখেন সরফরাজ। তবে যে পিচে খেলা হবে এমন পিচ ২৮০-৩০০ রানের বলেও স্বীকার করেন পাকিস্তান অধিনায়ক, ” সব ম্যাচ জিততেই আমাদের এখানে আসা। আপনি ৪০০, ৫০০ কিংবা ৬০০ রান করে ফেললে বিপক্ষ দল চাপ সামলাতে না পেরে ৫০ রানে অলআউট হতে পারেনা? আমরা চেষ্টা করবো। ৫০০-৫৫০ রান করার কোন বিকল্প আমাদের নাই। কিন্তু সত্যি হল টুর্নামেন্টের দিকে তাকালে বুঝাই যাচ্ছে এটি ২৮০-৩০০ রানের পিচ।”

৯৭ প্রতিবেদক

Read Previous

লর্ডস নাকি মিরপুর? প্রশ্নবোধক চিহ্নের উত্তর জানেন শুধুই মাশরাফি

Read Next

রেকর্ড গড়ে বিশ্বকাপ শেষ করল আফগানিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share