বিশ্বকাপ শেষের আগেই ক্যারিয়ারকে বিদায় বললেন হামিদ

হামিদ হাসান
Vinkmag ad

এবারের বিশ্বকাপে আফগানিস্তান দলের বড় চমক ছিলেন পেসার হামিদ হাসান। প্রায় তিন বছর আন্তর্জাতিক ওয়ানডে না খেলা হামিদ জায়গা করে নেন বিশ্বকাপ স্কোয়াডে, ৩২ বছর বয়সী পেসারের ফিটনেস নিয়ে এমনিতেই নেতিবাচক ফিসফাস ছিল আগে থেকেই। সুযোগ পেয়ে খুব একটা ঝলক দেখাতে পারেননি, বরং পাকিস্তানের বিপক্ষে হেডিংলিতে চোটে পড়ে বিশ্বকাপতো শেষই, সাথে ক্রিকেটকেই জানিয়ে দিলেন বিদায়।

290194
ছবিঃ সংগ্রহীত

২০১৬ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন, এরপর দলের বাইরে ছিলেন লম্বা সময়। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া হামিদ ফেরেন একেবারে চলতি বিশ্বকাপের স্কোয়াড দিয়ে। মাঝে বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে স্কটল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচেও মাঠে নামেন। বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ সহ খেলেছেন পাঁচটি ম্যাচে, উইকেট নিয়েছেন মাত্র দুটি।

দলের সাথে নিজের পারফরম্যান্সের নাজুক অবস্থা হামিদের। পাকিস্তান ম্যাচে মাত্র দু ওভার বল করেই হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন ৩২ বছর বয়সী এই পেসার। চোটের অবস্থা খারাপ হওয়ায় আর ফিরতে পারেননি বল হাতে, টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে পাকিস্তানও ম্যাচ জিতে নেয়। ম্যাচ শেষে অধিনায়ক গুলবেদিন নাইব বলেছেন ম্যাচে কতটা অভাব বোধ করেছেন হামিদের।

আন্তর্জাতিক ক্রিকেটে সেদিন শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন হামিদ হাসান। একারণেই জিততে জিততে হেরে যাওয়া পাকিস্তান ম্যাচ নিয়ে হামিদের আক্ষেপ যেন অন্যদের চেয়ে আরেকটু বেশি। নিজের শেষ ম্যাচে আর কটা ওভার ঠিকঠাক করতে পারলে ম্যাচের ফলও যে হতে পারতো ভিন্ন কিছু। অথচ শেষ ম্যাচে আনুষ্ঠানিক বিদায়ের আগে চোটই তাকে মাঠের বাইরে নিয়ে যায়।

এ প্রসঙ্গে আফগানিস্তানের হয়ে ৩৮ ওয়ানডে ও ২২ টি-টোয়েন্টি খেলা হামিদ হাসান বলেন, “ম্যাচটি অবশ্যই আমি দলের জন্য জিততে চাচ্ছিলাম। ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলতে নেমেছিলাম, মেজাজও ফুরফুরে ছিল। প্রথম ওভারটা ভালোই করেছি, চেষ্টা করছিলাম এটা ধরে রাখার। কিন্তু হঠাতই অনুভব করি আমার হ্যামস্ট্রিং টান পাচ্ছে। আমি খুব আবেগপ্রবণ হয়ে পড়ি, দল আমার অভাববোধ করছে। ম্যাচের চিত্র ভিন্নও হতে পারতো।”

৯৭ ডেস্ক

Read Previous

‘ওরা জঘন্যভাবে ব্যর্থ হয়েছে, দেখিয়েছে অখেলোয়াড়সুলভ আচরণ’

Read Next

ভারতীয় একাদশে আসছে দুই পরিবর্তন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share