গুলবেদিনকে ভর্ৎসনা করলেন ভন

ভন গুলবেদিন
Vinkmag ad

আমরাতো ডুবে গেছি, এবার তোমাদেরও সঙ্গে নিয়ে ডুববো’- গুলবেদিন নায়েব। কোন দলকে নিয়ে তো ডুবতে পারেইনি, বরং নিজেই গতকাল পাকিস্তানের কাছে; আগেই ডুবে যাওয়া আফগানিস্তানকে আরও ভালোভাবে ডুবালেন। ৯.৪ ওভার বল করে ৭৩ রান দিয়ে কোনো উইকেটই পাননি! সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন টুইটারে ভর্ৎসনা করলেন, আফগান অধিনায়ককে।

Former England captain Michael Vaughan on the field ahead of day three of the First Ash

পাকিস্তানের বিরুদ্ধে পরাজয়ের জন্য শতভাগই দায়ী আফগান অধিনায়ক গুলবেদিন নাইব। ৪৬তম ওভারটি করে ১৮ রান দেন তিনি। আর তাতেই জয়ের পথ সুগম করেন ওয়াহাব রিয়াজরা। ওই ওভারে লাইন-লেংথকে ভুলে গিয়ে ফুলটস আর বাজে স্লোয়ারের পশরা বসিয়ে ম্যাচের সবচেয়ে জঘন্যতম ওভার উপহার দিয়েছেন গুলবেদিন।

মাইকেল ভনের করা টুইট,

‘গুলবেদিন…!!!!!! ডব্লিউটিএফ….’

বিশ্বকাপে টানা সব ম্যাচ হেরে গ্রুপপর্ব থেকে ছিটকে গেছে আফগানিস্তান। এবারের আসরে তাই তাদের কিছু হারানোর নেই। অন্তত একটি জয় নিয়ে বাড়ি ফিরতে চান আফগান অধিনায়ক গুলবেদিন নায়েব। সেই জয়টা কাল পেয়েই যেতো আফগানিস্তান। কিন্তু শেষদিকে অধিনায়ক গুলবেদিন নায়েবের জঘন্য বোলিংয়ে জয়ের পথে থাকা আফগানিস্তান আবারও ছিটকে পড়লো।

Afghanistan s captain Gulbadin Naib 16b8e71983a large

শ্বাসরুদ্ধকর ম্যাচটি গড়ায় শেষ ওভার পর্যন্ত। শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ৭ রান। বল হাতে আসেন গুলবেদিন নায়েব। প্রথম বলে স্ট্রাইকে থাকা ইমাদ ১ রান নিয়ে প্রন্ত বদল করেন। দ্বিতীয় বল থেকে ওয়াহাব রিয়াজ ১ রান নিয়ে ফের ইমাদকে স্ট্রাইক দেন। তৃতীয় বলে ২ রান নিলে ইমাদ, শেষ তিন বলে ৩ রান লাগে পাকিস্তানের। কিন্তু চতুর্থ বলে ইমাদ চার হাঁকিয়ে ম্যাচে দারুণ ফিনিশিং দিয়ে পাকিস্তানকে জয় এনে দেন।

এ সময়ে আফগান অধিনায়কের এমন খরচে বোলিং নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। অনেকে তো তার ওপর ম্যাচ পাতানোর অভিযোগ এনেছেন। তার অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

৯৭ প্রতিবেদক

Read Previous

নিজে বল করতে আসার ব্যাখ্যা দিলেন গুলবেদিন

Read Next

বাংলাদেশের সেমিতে ওঠার পথ কঠিন করে জিতলো ইংল্যান্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share