শিরোপা থেকে এক ম্যাচ দূরে দোলেশ্বর

match report 5
Vinkmag ad

ডিপিএলের(ঢাকা প্রিমিয়ার লিগ) এবারের আসরে শিরোপা কার ঘরে যাচ্ছে তা নিশ্চিত করে বলতে অপেক্ষা করতে হচ্ছে শেষ ম্যাচ পর্যন্ত। আজ মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৯৭ রানে হারিয়ে শিরোপা জয়ের লড়াইয়ে টিকে রইলো প্রাইম দোলেশ্বর। নিজেদের শেষ ম্যাচে(৫ই জুন) গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারাতে পারলেই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হবে দলটি।

আজ সুপার লিগের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মোহামেডান দলপতি রকিবুল হাসান। প্রাইম দোলেশ্বরের দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে বেঁধে রাখতে সফল হলেও উইকেট পেতে মোহামেডানকে অপেক্ষা করতে হয় ৬৪ বল। ১৪ রান করে কামরুল ইসলাম রাব্বির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন জাকির আলী অনিক। দ্বিতীয় উইকেট জুটিতে ইমতিয়াজ হোসেনকে সাথে নিয়ে ৭৯ রান যোগ করেন শাহরিয়ার নাফিস। ইমতিয়াজ হোসেন ২ রানের জন্যে অর্ধশতক না পেলেও শাহরিয়ার নাফিস ৭০ রান করে আউট হন। শাহরিয়ার নাফিসের পর মার্শাল আয়ুব ঠিক ৫০ রান করে আউট হন। এরপর ভারতীয় রজত ভাটিয়ার ৩২ বলে ৩৭, ফরহাদ রেজার ১২ বলে ২০ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে প্রাইম দোলেশ্বর স্কোরবোর্ডে জমা করতে পারে ২৬৪ রান। সাজেদুল ইসলাম মোহামেডানের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন।

২৬৫ রানের লক্ষ্যে খেলতে নামা মোহামেডানের শুরুটা সুখকর হয়নি। দলীয় ২৪ রানেই তারা হারিয়ে ফেলে দুই উইকেট। ১৮ রান করে সৈকত আলী ও ১ রান করে রনি তালুকদার সাজঘরে ফেরেন। তবে তৃতীয় উইকেট জুটিতে ৬৯ রান যোগ করে মোহামেডানের জয়ের আশা বাঁচিয়ে রাখে শামসুর-বিপুল শর্মা জুটি। কিন্তু তাদের জুটি ভাঙার পর মাত্র ১০ রানেই আরো তিন উইকেট হারিয়ে বসে মোহামেডান। মূলত তখনই ম্যাচ থেকে ছিটকে যায় মোহামেডান। মোহামেডান ১৬৭ রানেই অলআউট হলে প্রাইম দোলেশ্বর ম্যাচটি জিতে নেয় ৯৭ রানে। দোলেশ্বর দলপতি শরীফ উল্লাহ সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

১৫ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে গাজী গ্রুপ ক্রিকেটার্স। সমান সংখ্যক ম্যাচ খেলে সমান ২২ পয়েন্ট প্রাইম দোলেশ্বর ও আবাহনীর। তবে মুখোমুখি লড়াইয়ে গাজী ও দোলেশ্বরের চেয়ে পিছিয়ে থেকে শিরোপা জয়ের আশা আগেই শেষ হয়ে গেছে আবাহনীর। সেক্ষেত্রে আগামী ৫ই জুনের গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম দোলেশ্বরের ম্যাচে জয়ী দলই শিরোপা জয়ের উল্লাসে মাতবে। গাজী গ্রুপ ক্রিকেটার্স জিতলে তারা শিরোপা জিতবে পয়েন্টে এগিয়ে থেকে আর প্রাইম দোলেশ্বর জিতলে তারা শিরোপা জিতবে মুখোমুখি লড়াইয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সের চেয়ে এগিয়ে থেকে।

সংক্ষিপ্ত স্কোরঃ 

প্রাইম দোলেশ্বর ২৬৪/৬(৫০), শাহরিয়ার নাফিস ৭০, মার্শাল আয়ুব ৫০, ইমতিয়াজ হোসেন ৪৮, সাজেদুল ৩৫/২

মোহামেডান ১৬৭/১০(৩৪.৫), বিপুল শর্মা ৪৮, সাজেদুল ৩১, শরীফ উল্লাহ ৩২/৩

প্রাইম দোলেশ্বর ৯৭ রানে জয়ী।

ম্যাচসেরাঃ শাহরিয়ার নাফিস।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আফ্রিদি এগিয়ে রাখছেন ভারতকে

Read Next

‘পেসাররাই এগিয়ে রাখবে ভারতকে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share