‘নীতির’ জায়গা ঠিক রাখতেই ডি ভিলিয়ার্সকে ‘না’ বলা হয়েছে!

Vinkmag ad

বিশ্বকাপে ফেরা ও গতবছরের অবসর প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা এবি ডি ভিলিয়ার্সের বক্তব্যের বিপরীতে নিজের মতামত ব্যক্ত করেছেন দলটির নির্বাচক প্যানেল আহবায়ক লিন্ডা জোন্ডি। যেখানে লিন্ডা বলছেন ভিলিয়ার্সকে বিশ্বকাপে সুযোগ দেওয়া হয়নি স্বচ্ছতার জায়গা ঠিক রাখতে গিয়ে, এছাড়া এবিডিকে পূর্ণ স্বাধীনতাই দেওয়া হয়েছিল অধিনায়কত্বের ক্ষেত্রে, এমনকি অবসরের আগে ফেরার অনুরোধও করেছেন।

i
ফাইল ছবি (সংগ্রহীত)

ইএসপিএন ক্রিকইনফো এর মতে দক্ষিণ আফ্রিকা দলের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করার ২৪ ঘন্টা আগে ডি ভিলিয়ার্স অবসর ভেঙে দলে ফিরতে চেয়েছিলেন। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রানের মালিক খেলতে চেয়েছিলেন বিশ্বকাপে।

এবি ডি ভিলিয়ার্স কড়া নেড়েছিলেন প্রোটিয়া কাপ্তান ফাফ ডু প্লেসিস, প্রধান কোচ ওটিস গিবসন ও নির্বাচকদের কনভেইনার লিন্ডা জোন্ডির দরজাতে। তাদেরকেই এবি ডি ভিলিয়ার্স নিজের বিশ্বকাপ খেলার আকাঙ্ক্ষার কথা জানিয়েছিলেন। তবে বিবেচনা করা তো দূরে থাক, ডি ভিলিয়ার্সের কথা কানেও তোলেননি তাঁরা।

এমন মন্তব্য চারদিকে ছড়িয়ে পড়ার পর ভিন্ন এক বিবৃতিতে নিজের অবস্থান পরিষ্কার করেছেন লিন্ডা জোন্ডি। মিঃ ৩৬০ ডিগ্রিকে অবসরের আগে সিদ্ধান্ত বদলাতে অনুরোধ করেছেন উল্লেখ করে লিন্ডা বলেন,” ২০১৮ সালে আমি তাকে অবসরের আগে সিদ্ধান্ত বদলাতে অনুরোধ করি। যদিও সে দক্ষিণ আফ্রিকার হয়ে কখন খেলবে তা নির্বাচন করে দেওয়া হত বলে অভিযোগ করেছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন। বিশ্বকাপে সতেজ একটি দল নেওয়ার ব্যাপারে পরিকল্পনা ও পর্যবেক্ষণের সুযোগও দিয়েছি।”

বিশ্বকাপের দল ঘোষণার আগে কোচ-অধিনায়কের করা ভিলিয়ার্সকে ফেরানোর অনুরোধ পাত্তা না দেওয়ার ব্যাখ্যাও দিয়েছেন লিন্ডা। এ প্রসঙ্গে আফ্রিকাণ নির্বাচক প্যানেলের আহবায়ক বলেন,”১৮ এপ্রিল দল ঘোষণার দিন তাকে দলে রাখার জন্য ফাফ ডু প্লেসিস ও কোচ ওটিস গিবসনের অনুরোধ আমাদের অবাক করে। এবি বড় একটা ফাঁকা জায়গা রেখে যায় অবসরে যাওয়ার সময়। ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্টে চোখ রেখে তার রেখে যাওয়া খালি জায়গা পূরনে আমরা একবছর সময় নিই। এমন কজন ছিল যারা যথেষ্ট পরিশ্রম করেছে, যারা সুযোগোর অপেক্ষায় ছিল এবং তাদের দলে ডাক পাওয়া প্রাপ্য ছিল। ফলে নীতির জায়গা থেকে সিদ্ধান্ত নিতে হয়েছে। আমরা নির্বাচন প্রক্রিয়ায় দল,আমাদের ফ্র‍্যাঞ্চাইজি ধারা ও খেলোয়াড়দের ক্ষেত্রে স্বচ্ছতা অবলম্বন করতে চেয়েছি।”

৯৭ ডেস্ক

Read Previous

কোহলিদের জন্য বৈদিক মন্ত্র উচ্চারণের মাধ্যমে বিশেষ প্রার্থনা

Read Next

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মোহাম্মদ শেহজাদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share