কোহলিদের জন্য বৈদিক মন্ত্র উচ্চারণের মাধ্যমে বিশেষ প্রার্থনা

Vinkmag ad

ভারতে ক্রিকেট চর্চা হয় ধর্মীয় বিধান মানার মতই। শতকোটি মানুষের দেশ ভারত ক্রিকেট নিয়ে যতটা উন্মাদনা দেখায় এতটা দেখাতে পারেনা আর কেও। ভারতীয় ক্রিকেট দলের সাফল্য কামনায় পূজা-অর্চনা ওখানে নিয়মিত ঘটনা। চলমান ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপেও ব্যতিক্রম ঘটেনি এর। সারা ভারত জুড়েই চলছে প্রার্থনা, বৈদিক মন্ত্র উচ্চারণ করেও চলছে কোহলিদের জন্য প্রার্থনা।

১৯৮৩ সালে প্রথম বিশ্বকাপ জেতে ভারত। কপিল দেবের নেতৃত্বে সেবার ইংল্যান্ড থেকেই শিরোপা নিয়ে ফেরে নেটিজেনরা। এরপর মাঝে কেটে গেছে ২৮ টি বছর। একমাত্র শিরোপাকে সম্বল করেই কাটিয়ে দিয়েছে দুই যুগের বেশি সময়।

তবে ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ পেয়ে মাহেন্দ্র সিং ধোনির দল তুলে নিলো পুরো ফায়দা। আক্ষেপ ঘুচলো প্রায় তিন দশকের, ঘরে তুললো নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা। সাম্প্রতিক পারফর্ম আর র‍্যাংকিং বিবেচনায় স্বাগতিক ইংল্যান্ডের পর শিরোপার অন্যতম দাবিদার ভিরাট কোহলির ভারতই। ঘরে তৃতীয় বিশ্বকাপ তোলার দারুণ সুযোগ এবার তাদের সামনে।

গতকাল (৫ জুন) সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে এবারের বিশ্বকাপ মিশন ভালোভাবে শুরুও করেছে ভারত। রোহিত শর্মার সেঞ্চুরিতে আফ্রিকানদের আরও একটি হার উপহার দিয়ে ম্যাচ জিতেছে ৬ উইকেট।

received 338352053543499

তবে গতকাল (বুধবার) মাঠে নামার আগেই ভারতজুড়ে রোহিত-ধোনিদের শুভকামনা জানাতে হয়েছে প্রার্থনা। কাশী বিশ্বনাথের শহর বারাণসীতে ভারত ক্রিকেট দলের জন্য বৈদিক মন্ত্র উচ্চারণের মাধ্যমে করা হয় প্রার্থনা।

সেখানকার অন্যতম ক্রিকেট সমর্থক পন্ডিত রাজেন্দ্র ত্রিবেদী বলেন, ‘কোহলির নেতৃত্বে ভারত যেন বিশ্বকাপের সবগুলো ম্যাচ সহজে জিততে পারে তাদের এমন শক্তি দেওয়া হোক, ভগবানের কাছে এটাই আমারদের প্রার্থনা ছিল। ভারত যেন বিশ্বকাপটা জিততে পারে।’

ভারতীয় আরেক সমর্থক রামেশ ভার্মা মনে করেন দলে আছে ভালো ব্যাটসম্যান ও বোলার। তারা নিজেদের তৃতীয় বিশ্বকাপ জয়ের ব্যাপারে আশাবাদী, সাফল্য কামনায় যজ্ঞ করে প্রার্থনা। এ প্রসঙ্গে তিনি জানান, ‘বাবা ভোলেনাথের কাছে আমরা ভারতের সাফল্য কামনায় যজ্ঞ করেছি। আমরা সব ম্যাচ জিতে বিশ্বকাপ জিততে চাই। আমাদের তৃতীয় বিশ্বকাপ জয়ের প্রার্থনা, আমাদের আছে ভালো ব্যাটসম্যান ও বোলার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জার্সি গায়ে বাংলাদেশ দলকে সমর্থন দিলেন অস্কারজয়ী টিলডা

Read Next

‘নীতির’ জায়গা ঠিক রাখতেই ডি ভিলিয়ার্সকে ‘না’ বলা হয়েছে!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share