জার্সি গায়ে বাংলাদেশ দলকে সমর্থন দিলেন অস্কারজয়ী টিলডা

ruae
Vinkmag ad

নিজেদের দুর্দান্ত সাফল্য দিয়ে কতবারই মুখ আটকে দিয়েছে নিন্দুকের। সাম্প্রতিক সময়ে নিন্দুকদের মুখ বন্ধের পাশাপাশি বাংলাদেশের পক্ষে কথা বলার লোকের, সমর্থকের সংখ্যাও বাড়িয়েছে। এবার সে দলে নাম লিখিয়েছেন হলিউড অভিনেত্রী ক্যাথরিন টিলডা সুইনটন। গতকাল (৫ জুন) লন্ডনে বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে টাইগারদের জার্সি গায়ে চাপিয়ে আলোচনায় আসেন এই অভিনেত্রী।

tinda 20190606113157

জন্ম তার ইংল্যান্ডেই, বসবাস আয়ারল্যান্ডে। অভিনয় করেছেন অসংখ্য হলিউড ছবিতে, অভিনেত্রী হিসেবে জিতেছেন অস্কারের মত বিশ্ববিখ্যাত পুরষ্কার। দুবার বাংলাদেশ সফরে আসা এই অভিনেত্রী বাংলাদেশীদের কাছে নতুনভাবে আলোচনায় এলেন অভিনয়ের বাইরের ইস্যু দিয়ে।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ গতকাল (৫ জুন) লন্ডনে নিউজিল্যান্ডের মোকাবেলা করে বাংলাদেশ। স্বল্প পুঁজি নিয়েও বোলারদের চমৎকার নৈপুণ্যে শেষ পর্যন্ত লড়াই করে ২ উইকেটে হারে মাশরাফি বাহিনী। আর ওই ম্যাচেই ব্রিটিশ এই অভিনেত্রীর গায়ে বাংলাদেশের জার্সি পরিহিত একটি ছবি ভাইরাল হয়ে পড়ে।

এরপরই বেশ আলোচনায় আসে ছবিটি, অনেক এটিকে বাংলাদেশের অর্জন বলেও মনে করছেন। নিজেদের ক্রিকেটীয় সাফল্য দিয়ে মুগ্ধ করেছেন হলিউডের কোন নায়িকাকে, এটা একদম তুচ্ছ করার বিষয়ও নয়। মূলত প্রিয় দলের জার্সিই মানুষ নিজের সংগ্রহে রাখে, ফলে ৫৮ বছর বয়সী এই খ্যাতিমান অভিনেত্রীর গায়ে বাংলাদেশের জার্সি বিশেষ কিছুই।

এমনিতেই বাংলাদেশ নিয়ে ধারণা বদলেছে পুরো ক্রিকেট বিশ্বেরই। চলমান ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল খেলার যোগ্য বলেছেন অনেক সাবেক ক্রিকেটার আর ক্রিকেট বিশ্লেষকরা। ক্রিকেট সংশ্লিষ্টদের বাইরের তারকারাও যখন বাংলাদেশের পক্ষে সমর্থন দেন, সেটা গর্ব করার কারণই হয়।

tilda swinton doctor strange

প্রসঙ্গত ২০০৭ সালে প্রকাশিত টনি গিলোরি পরিচালিত মাইকেল কায়েটন নামক সিনেমায় সহ অভেনেত্রীর ভূমিকায় দেখা যায় সুইনটনকে। যা সে বছর তাকে সহ অভিনেত্রী ক্যাটাগরিতে অস্কার পুরষ্কার জেতায়। এই দশকে তার উল্লেখযোগ্য কাজসমূহ হল মুনরাইজ কিংডম, অনলি লাভার্স লেফট অ্যালাইভ, স্নোপিয়ের্সার, দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল, ট্রেইনরেক, অ্যা বিগার স্প্ল্যাশ, ডক্টর স্ট্রেঞ্জ, ওকজা এবং সাসপিরিয়া।

৯৭ প্রতিবেদক

Read Previous

রেকর্ড গড়লেন কোল্টার নাইল, স্মিথ দেখালেন দৃঢ়তা

Read Next

কোহলিদের জন্য বৈদিক মন্ত্র উচ্চারণের মাধ্যমে বিশেষ প্রার্থনা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share