মুশফিকের পেছনে লাগা উচিত নয়- মাশরাফি

মাশরাফি বাংলাদেশ
Vinkmag ad

বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আজ ম্যাচ শেষে মুশফিকুর রহিমের পক্ষেই কথা বললেন। তার কথার মাধ্যমে জানিয়েছেন তিনি বাংলাদেশের উইকেট কিপার মুশফিকের অমন ভুলের পরেও তার পাশেই থাকবেন অধিনায়ক।

D8ULgmnUwAAXP52

মাশরাফির ভাষ্য অনুযায়ী, “আমার মনে হয়না আমাদের তার পেছনে লাগা উচিত। সে বলটি ধরতেই চেয়েছিলো কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে তার কনুই আগে স্ট্যাম্পে লেগে যায়। এই ধরনের ভুল খুবই স্বাভাবিক।“

গত ৫ জুন বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের খেলায় অল্প রানের পুঁজি নিয়ে বাংলাদেশ যখন নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ এক শুরু করে কিউই শিবিরের পরপর দুই উইকেটের পতন ঘটায়। এর পরেই ১২ তম ওভারের ২য় বলে রস টেইলর আর কেন উইলিয়ামসন দ্রুত প্রান্ত বদল রোধ করতে গিয়ে স্ট্রাইক প্রান্তে তামিম ইকবাল রান আউটের জন্যে বল ছুড়েন। বলটি স্ট্যাম্প বরাবরই যাচ্ছিলো কিন্তু মাঝখানে যেনো দেয়াল হয়ে দাঁড়ালো মুশফিকের কনুই। উইকেটের অগ্রভাগে এসে বলটি ধরতে গিয়েই কনুইয়ের গুঁতোয় বেল নাড়িয়ে দেন মুশফিক। ফলে বল হাতে আসলেও উইকেট উঠিয়ে না ফেলার দরুন ক্রিজের অনেক বাইরে থাকার পরেও কেন উইলিয়ামসনকে নট আউট দিতে বাধ্য হয় আম্পায়ার।

290305

এই ঘটনার পর থেকেই দলের মানসিকতাই বদলে যায়। পরপর দুই উইকেট ফেলে দেয়ার পর অল্প রানের পুঁজি নিয়েই জয়ের যে ক্ষুদা তৈরি হয়েছিলো তা নষ্ট হয়ে যায়। আর বাংলাদেশের নেটিজেনবাসি ম্যাচের পরবর্তি টান টান উত্তেজনা এবং হারের কারন হিসেবে দোষ দিচ্ছে কিপার মুশফিককেই। যদিও এরই মধ্যে কলিন গ্র্যান্ডহোমের আপার কাট করা শটটি ভুল টাইমিং হলে তা দুর্দান্ত ক্যাচ নিয়ে দলকে খেলায় ফিরিয়ে আনতে সহায়তা করেন। কিন্তু দুঃখজনক ভাবে কেন উইলিয়ামসন আর রস টেইলর মিলে বাংলাদেশ দলের যে ক্ষতি করেছে সেই ক্ষতি আর পুশিয়ে উঠতে পারে নি দল। যার ফলে হাড্ডাহাড্ডি এক খেলায় লড়াই করার পুঁজি না থাকা সত্বেও দুই উইকেটে হারতে হয় বাংলাদেশ দলকে।

এরকম ম্যাচ হার বিশ্বকাপের মত বড় মঞ্চে কতটা ক্ষতিকর হতে পারে তা ভবিষ্যতেই দেখা যাবে।

97 Desk

Read Previous

কিউইদের কষ্টার্জিত জয়, ভুলের মাশুল দিলো টাইগাররা

Read Next

মাশরাফির চোখে ম্যাচ হারের কারণ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share