রোহিতের শতকে ভারতের সহজ জয়

ডি কক
Vinkmag ad

চাহালের ঘূর্ণিতে কুপোকাত দক্ষিণ আফ্রিকা শেষ দিকে ক্রিস মরিসের ব্যাটে চড়ে দুশো পেরুলেও শেষ পর্যন্ত রোহিত শর্মার দুর্দান্ত শতকে খুব সহজেই ২২৭ রান টপকে জয় ছিনিয়ে নিয়েছে ভারত।

290258

টানা দুই ম্যাচ হারের বৃত্তে থাকা দক্ষিণ আফ্রিকা এবারের বিশ্বকাপে টস ছাড়া অন্য কিছু জিততে পারেনি এখনও পর্যন্ত। ভারতের বিপক্ষেও ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় দক্ষিণ আফ্রিকা। আর চাহাল কুলদীপের ঘূর্ণির সাথে বুমরা আর ভুবনেশ্বর কুমারের বোলিং তোপে ২২৭ রানেই অল আউট হয় প্রোটিয়ারা। একটা সময় দুশো পেরোবে কিনা তা নিয়ে সংশয় থাকলেও ক্রিস মরিস দলকে ২২৭ পর্যন্ত টেনে নিয়ে যান।

এই রান গড়তে ফাফ ডুপ্লেসিসের ৩৮ রান, ডেভিড মিলারের ৩১, ফেলুকয়ায়ো ৩৪ আর ক্রিস মরিসের ৪২ রানের সাথে চমক হিসেবে রাবাদার ৩১ রান উল্লেখযোগ্য অবদান রাখে। যদিও তা যথেষ্ট ছিলো না দলের জয়ের জন্যে।

290253

ভারতের হয়ে যুজবেন্দ্রর চাহাল নেন ৫.১০ ইকোনমিতে ৪ উইকেট। ভুবনেশ্বর কুমার আর বুমরা নেন ২টি করে উইকেট। আর একটি উইকেট যায় কুলদীপ যাদবের পকেটে।

এর জবাবে ভারত ব্যাটে নেমে শুরুতেই শিখর ধাওয়ানের উইকেট হারালেও রোহিতের একক নৈপুণ্যে আর বাকিদের ছোট ছোট সমর্থনে খুব সহজেই পৌছে যায় জয়ের বন্দরে।

290285

রোহিত তার শতক করা ইনিংসে ১৪৪ বল খেলেন ২১২ মিনিটে। এর মধ্যে ১৩টি চার আর ২টি ছয়ের মার ছিলো।

দক্ষিণ আফ্রিকার হয়ে রাবাদা নেন ২টি উইকেট।

দিন শেষে ভারত জিতে যায় ৬ উইকেটের বিনিময়ে।

 

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকাঃ ২২৭/৯ – ৫০ ওভার (মরিস ৪২(৩৪), ডু প্লেসিস ৩৮(৫৪), ফেলুকয়ায়ো ৩৪(৬১); চাহাল ৪/৩৫, ভুবনেশ্বর কুমার ২/ ৪৪)

ভারতঃ ২৩০/৪ – ৪৭.৩ ওভার (রোহিত ১২২(১৪৪), ধোনি ৩৪(৪৬); রাবাদা ২/৩৯)

97 Desk

Read Previous

এক ফিফটিতে হলোনা ‘২৫০’

Read Next

কিউইদের কষ্টার্জিত জয়, ভুলের মাশুল দিলো টাইগাররা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share