ওভালে টস হার বাংলাদেশের

featured photo1 2
Vinkmag ad

অনবদ্য শুরু যাবে বলে, চলমান ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের শুরুটা দুর্দান্ত করেছে বাংলাদেশ দল। আজ (বুধবার) মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ডের। যেখানে ম্যাচের শুরুতে টস ভাগ্য অবশ্য কথা বলেনি টাইগারদের পক্ষে, টস জিতে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন কেন উইলিয়ামসন। দুই দলের একাদশেই আসেনি কোন পরিবর্তন।

Bangladesh vs New Zealand

বিশ্বকাপের মঞ্চে এযাবতকালে দুই দলের মুখোমুখি সাক্ষাতে পরিসংখ্যান হাসছে কেন উইলিয়ানসনের দলের হয়ে। কিউইরা যেখানে টাইগারদের বিপক্ষে জিতেছে ৪ বার, সেখানে এখনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ দল।

কিউইদের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি মাঠে গড়াচ্ছে লন্ডনের কেনিংটন ওভালে। এই মাঠেই চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচটা খেলেছে লাল-সবুজের প্রতিনিধিরা। নিউজিল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচ খেলতে নেমে দুর্দান্ত এক মাইলফলক ছুঁয়ে ফেললেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

এই ম্যাচটি তার ২০০ তম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। এর মধ্যে তিনি ১৯৯ ম্যাচের ১৮৭ ইনিংসে ব্যাট করে ৫৭৯২ রান করেন। তার ব্যাক্তিগত সর্বোচ্চ ১৩৪ অপরাজিত। আর বোলিং’এ ১৯৬ ইনিংস বল করে ২৫০ উইকেট নিতে ৫ উইকেট পেয়েছেন ১ বার, আর ৪ উইকেট আছে তার ৮ বার। আর এখানে তার ৪.৪৪ ইকোনমি বেশ আকর্ষণীয়ই বটে।

 

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশঃ মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

৯৭ প্রতিবেদক

Read Previous

আরো একটি অর্জনের সামনে সাকিব আল হাসান

Read Next

মরিস কল্যাণে দুশো পেরুলো প্রোটিয়ারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share