আরো একটি অর্জনের সামনে সাকিব আল হাসান

featured photo1 51
Vinkmag ad

বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান মানেই রেকর্ডের ছড়াছড়ি। গত ম্যাচেই গড়েছেন তিনটি রেকর্ড। আজ দাঁড়িয়ে আছেন আরো একটি রেকর্ডের নিকট। নিউজিল্যান্ডের সাথে বিশ্বকাপের আজকের ম্যাচে সাকিব আল হাসান খেলবেন তার একদিনের আন্তর্জাতিক ক্যারিয়ারের ২০০তম ম্যাচ।

received 249723239030482
ফাইল ছবি

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে দক্ষিন আফ্রিকার বিপক্ষেই পৌঁছেছেন সব ফরমেট মিলিয়ে ১১০০০ হাজার রানের মাইলফলকে। বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে তিনি পূর্ণ করেছিলেন এই অর্জন। এই রানে পৌঁছানোর জন্যে তাকে খেলতে হয়েছে সব মিলিয়ে ৩২৬ ম্যাচ। সেই সাথে নিজেকে যুক্ত করেন ৫৪০ উইকেট আর ১১০০০ রানের এলিট লিস্টের ৩ নাম্বার সদস্য হিসেবে।

এরপর তিনি দক্ষিন আফ্রিকার ব্যাটসম্যান এইডেন মার্করামকে বোল্ড করে নিশ্চিত করেন ২৫০ উইকেট। শুধু তাই নয়, বিশ্বকাপ ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা ৪ উদ্বোধনী ম্যাচের অর্ধশতককারী একমাত্র ব্যাটসম্যান এখন আমাদেরই সাকিব। যদিও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৪৩ অর্ধশত করা সাকিব আফসোস করতেই পারেন এই ইনিংস গুলোকে শতকে পরিণত করতে পারেননি বলে। তাইতো এখন পর্যন্ত ৭ টি শতকেই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাকে।

shakib al hasan returns to bangladesh squad for t20i tri series1521108054

দেশ সেরা প্লেয়ার সাকিব আল হাসান ২০০৯ সাল থেকে আইসিসির এক নাম্বার অলরাউন্ডার হিসেবে আছেন প্রায় বেশীর ভাগ সময় ধরেই। বিশ্বকাপের আগে দিয়েই রাশিদ খানকে পিছনে ফেলে আবার নিজের এক নাম্বার জায়গা ফিরে পান তিনি।

এবার তিনি দাঁড়িয়ে আছেন আরো একটি অর্জনের সামনে। নিউজিল্যান্ডের সাথে আজকের ম্যাচটি তার ২০০ তম একদিনের আন্তর্জাতিক। এর মধ্যে তিনি ১৯৯ ম্যাচের ১৮৭ ইনিংসে ব্যাট করে ৫৭৯২ রান করেন। তার ব্যাক্তিগত সর্বোচ্চ ১৩৪ অপরাজিত। আর বোলিং’এ ১৯৬ ইনিংস বল করে ২৫০ উইকেট নিতে ৫ উইকেট পেয়েছেন ১ বার, আর ৪ উইকেট আছে তার ৮ বার। আর এখানে তার ৪.৪৪ ইকোনমি বেশ আকর্ষণীয়ই বটে।

উল্লেখ্য, বাংলাদেশ আজ তাদের বিশ্বকাপ যাত্রার দ্বিতীয় ম্যাচ খেলবে ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে। সন্ধ্যা সাড়ে ছয়টার কেনিংটন ওভালে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

97 Desk

Read Previous

সাউদাম্পটনে টস জিতলো দক্ষিণ আফ্রিকা

Read Next

ওভালে টস হার বাংলাদেশের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share