ভারতের সাথে রেষারেষি, সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের

received 675576469556228
Vinkmag ad

ভারত ক্রিকেট দলের সাথে দেশটির সংবাদ মাধ্যমের রেষারেষির খবর অতীতে অনেকবারই শোনা গেছে। তবে এবার চলমান ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগেই দু পক্ষের মনমালিন্য কিছুটা হলেও অস্বস্তির খবর। সমঝোতা না হওয়ায় ভারতীয় সাংবাদিকরা বয়কট করেন সংবাদ সম্মলনও।

wdlHzyqs

সাউদাম্পটনে আজ (৫ জুন) এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভিরাট কোহলির ভারত। এবারের বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডের পর ভারতকেই বলা হচ্ছে শিরোপার অন্যতম দাবিদার। ইংল্যান্ডে আসা ভারতীয় সাংবাদিকরাও তাই মুখিয়ে থাকেন দলের ভেতর-বাইরের খবর কত দ্রুত সংগ্রহ করতে পারেন সে আশায়।

গত ৩ জুন অনুশীলন শেষে ভারতীয় সাংবাদিকরা সংবাদ সম্মেলন কক্ষে করেছেন অপেক্ষা। নিয়মমাফিক ম্যাচের আগের দিন ছাড়া দলপতি কোহলিকে পাবেন না জানতেন তারাও। আশায় ছিলেন অন্তত পাবেন কোচ, স্টাফ কিংবা সিনিয়র কোন ক্রিকেটারকে, মুখরোচক কোন ইস্যুতে কী-বোর্ডে তুলবেন ঝড়।

কিন্তু আশায় গুড়ে বালি, দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতীয় দলের মিডিয়া ম্যানেজার নিয়ে এলেন সাংবাদিকদের জন্য হাস্যকর এক তথ্য নিয়ে। তাদের ভাবনাকে ভুল প্রমাণ করে তিনি জানালেন সংবাদ সম্মেলনে আসবে তিন নেট বোলার দীপক চাহার, আবেশ খান ও খলিল আহমেদ।

DaA5eoMW0AIY4hA

খলিল আহমেদ ছাড়া বাকী দুজনের ৪ জুন দেশের বিমানে চড়ার কথা ছিলো। ভারতীয় ম্যানেজমেন্টের যুক্তি দেশে ফেরার আগে এই সুযোগ তাদের প্রাপ্য। অথচ দল নিয়ে কথা বলার সুযোগই নেই নেট বোলারদের। দলের সরাসরি অংশ নয় বলে গুরুত্বপূর্ণ বিষয়গুলো মূল স্কোয়াডের খেলোয়াড়দের মত জানার কথাও না তাদের। আর এতেই মনক্ষুন্ন হয় ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের।

তবে ভারতীয় মিডিয়া ম্যানেজার সোজা জানিয়ে দেন হয় এদের সাথেই সংবাদ সম্মেলন করুন, নাহয় সংবাদ সম্মেলন বাতিল করুন। ভারতীয় সাংবাদিকরা নিজেদের ইজ্জত বাঁচাতে পরের পন্থাটাই অবলম্বন করে। ফলে এমন গুরুত্বপূর্ণ ইভেন্টে দুই পক্ষের মধ্যে সৃষ্টি হল নিরব বিবাদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

আশা জাগিয়েও শ্রীলঙ্কার সাথে জিততে ব্যর্থ আফগানরা

Read Next

সাউদাম্পটনে টস জিতলো দক্ষিণ আফ্রিকা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share