বিশ্বকাপ শেষ স্টেইনের, কপাল খুললো হেনড্রিক্সের

হেন্ড্রিক্স
Vinkmag ad

কাঁধের ইনজুরিতে ভুগছিলেন গতি তারকা ডেল স্টেইন। চিকিৎসায় যা ভালো হচ্ছিল না। নিজের শরীরের অবস্থা জেনেই নিজেকে বিশ্বকাপ থেকে গুটিয়ে নিলেন স্টেইন।

দক্ষিণ আফ্রিকার হয়ে দুই বিশ্বকাপ খেলা (২০১১ ও ২০১৫) ডেল স্টেইনের বিশ্বকাপে উইকেট সংখ্যা ২৩। দক্ষিণ আফ্রিকার হয়ে বিশ্বকাপে পঞ্চম সর্বোচ্চ উইকেটের মালিক স্টেইন ম্যাচ খেলেছেন ১৪ টি। ৩৬ ছুঁইছুঁই স্টেইনের আর খেলা হলোনা এবারের বিশ্বকাপে।

গ্রুপ পর্বে ইতোমধ্যে দুই ম্যাচ খেলে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে সেই দুই ম্যাচে ইনজুরি আক্রান্ত স্টেইন নামতে পারেননি। তবে আশা ছিলো পরে হয়তো নামতে পারবেন। হলো না তেমনটা, ছিটকেই গেলেন তিনি।

স্টেইন ছিটকে যাবার পর তার বিকল্প হিসাবে বাঁহাতি পেসার বেউরান হেনড্রিক্সের নাম ঘোষণা করেছে প্রোটিয়াদের ক্রিকেট বোর্ড। যদিও আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ স্কোয়াডে ঢুকতে হলে আইসিসি বিশ্বকাপের ইভেন্ট টেকনিক্যাল কমিটির সবুজ সংকেত দরকার হবে হেন্ড্রিক্সের। ২০১৯ বিশ্বকাপের ইভেন্ট টেকনিক্যাল কমিটিতে আছেন জিওফ অ্যালারডিস (আইসিসি, ইটিসি চেয়ারম্যান), ক্যাম্পবেল জেমিসন (আইসিসি প্রতিনিধি), স্টিভ এলওর্দি (ক্রিকেট বিশ্বকাপ প্রতিনিধি), অ্যালান ফোর্ডহাম (স্বাগতিক প্রতিনিধি), হার্শা ভোগলে ও কুমার সাঙ্গাকারা (স্বাধীন প্রতিনিধি)।

বেউরান এরিক হেনড্রিক্স প্রোটিয়াদের হয়ে ২ টি ওয়ানডে ও ১০ টি-টোয়েন্টি খেলেছেন। ২৮ বছর বয়সী এই পেসারের উইকেট সংখ্যা যথাক্রমে ১ ও ১৬। চলতি বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল তার।

ইনজুরি সমস্যায় জর্জরিত প্রোটিয়া শিবির। এর আগ ছিটকে গিয়েছিলেন অ্যানরিখ নর্টজে। তার বদলে আসেন ক্রিস মরিস। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছেন লুঙ্গি এনগিডিও।

290062

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াডঃ

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, বেউরান হেনড্রিক্স, আন্ডিলে ফেলুকওয়ায়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক, ক্রিস মরিস, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, হাশিম আমলা ও তাব্রাইজ শামসি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সতীর্থদের অনাস্থায় বোলিং ছেড়েছেন কোহলি

Read Next

দুর্দান্ত শুরু, ভুতুড়ে ব্যাটিং, অতঃপর বৃষ্টি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share