আর্চার, রয়কে আইসিসির জরিমানা, পার পেলেন মরগান

Vinkmag ad

দারুণ জয়ে বিশ্বকাপ শুরু করা স্বাগতিক ইংল্যান্ড হোঁচট খেয়েছে নিজেদের খেলা দ্বিতীয় ম্যাচে এসেই। পাকিস্তানের বিপক্ষে ১৪ রানে হেরে বসেছে এউইন মরগানের দল। পরাজয়ের পর আরো দুঃসংবাদ শুনেছে ইংলিশ শিবির। জরিমানা গুনতে হচ্ছে জেসন রয়, জফরা আর্চারদের। জরিমানা গুনতে হচ্ছে পাকিস্তান দলপতি সহ পাকিস্তান দলের সবাইকেও।

ইংল্যান্ডের ওপেনার জেসন রয় ও গতি তারকা জফরা আর্চারকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে। ট্রেন্টব্রিজে ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচে আইসিসির কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করে জরিমানার সম্মুখিন হচ্ছেন এই দুইজন। অন্যদিকে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদের জরিমানা হয়েছে স্লো ওভার রেটের কারণে।

GettyImages 1153444481
ছবিঃ সংগ্রহীত

জেসন রয় আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৩ ভঙ্গ করেছেন। যেখানে স্পষ্ট বলা আছে আন্তর্জাতিক কোন ম্যাচে শ্রবণযোগ্য গালি ব্যবহার করা যাবে না। এই নিয়ম লঙ্ঘন করে জেসন রয়ের জুটেছে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা ও ১ ডিমেরিট পয়েন্ট।

ম্যাচের পাকিস্তানের ইনিংস চলাকালীন সময়ে, ইনিংসের ১৪তম ওভারে শ্রবণযোগ্য গালি ব্যবহার করেন জেসন রয় মিস ফিল্ডিং এর পর। যা স্পষ্ট শুনতে পান অনফিল্ড আম্পায়ার।

জফরা আর্চার ভঙ্গ করেছেন আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮। যেখানে বলা আছে আম্পায়ারের কোন সিদ্ধান্তে নাখোশ হয়ে প্রতিক্রিয়া দেখানো যাবে না।

290112
সংগ্রহীত ছবি

পাকিস্তানের ইনিংসের ২৭ তম ওভারে একটি ওয়াইড ডেলিভারির সময় আম্পায়ারের সিদ্ধান্তে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন জফরা আর্চার। এই নিয়ম লঙ্ঘন করে জফরা আর্চারের জুটেছে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা ও ১ ডিমেরিট পয়েন্ট।

স্লো ওভার রেটের কারণে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদের জরিমানা হয়েছে ম্যাচ ফি’র ২০ শতাংশ। সরফরাজের সতীর্থদের ক্ষেত্রে জরিমানার পরিমাণ কম। তাদের জরিমানার পরিমাণ ১০ শতাংশ।

তিন ক্রিকেটারই নিজেদের দোষ স্বীকার করেছেন এবং শাস্তি মাথা পেতে নিয়েছেন। তাই আর শুনানির দরকার পড়েনি।

TELEMMGLPICT000199505793 trans NvBQzQNjv4BqXW61vz 3bSmK0KpgrSXHYTlaTMTxUhlzF8Rkw038U A
ছবিঃ সংগ্রহীত

পাকিস্তানের বিপক্ষে ৫০ ওভার বোলিং শেষ করতে নির্ধারিত সময়ের চেয়ে ১৫ মিনিট সময় বেশি নিয়েছিলো ইংল্যান্ড। এমন দেরির জন্য দলের অধিনায়ককে দুই সাসপেনশন পয়েন্ট দেওয়া হয়। যাতে করে দুই ওয়ানডে/ দুই টি-টোয়েন্টি ব্যান হ্ন অধিনায়ক। তবে পার পেয়ে গেছেন ইংলিশ দলপতি এউইন মরগান।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

কার্তিকের মতে সাকিব, মিরাজদের স্পিনার বলা যাবে না!

Read Next

কার্ডিফে টস জয় আফগানিস্তানের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share