পাকিস্তানের উচিত বাংলাদেশকে দেখে শিক্ষা নেয়া– শোয়েব আক্তার

Vinkmag ad

পাকিস্তানি গতি তারকা শোয়েব আক্তার বলেছেন বাংলাদেশের জয় কোনো ভাবেই আপসেট নয়। তারা নিজেদের শক্তিবলেই জয় পেয়েছে দক্ষিন আফ্রিকার সাথে।

images 25
ফাইল ছবি

গতকাল বাংলাদেশ ক্রিকেট দল দক্ষিন আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ২১ রানের জয় তুলে নিয়েছে। এর আগে নিজেদের স্কোর বোর্ডে যুক্ত করেছে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান। এই রানের সাথে দারুণ নিয়ন্ত্রিত বোলিং করে দল নিশ্চিত করেছে এই জয়।

জয়ের পর বিশ্ব এখন বাংলাদেশকে প্রশংসার স্রোতে ভাসাচ্ছে। সেই স্রোতে হাওয়া দিয়ে শোয়েব আক্তার বাংলাদেশ ক্রিকেট দলের পারফর্মেন্সকে মূল্যায়ন করে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। যেখানে তিনি বলেন, এই জয় দলীয় সাফল্যের জয়। প্রত্যেকটা খেলোয়াড় নিজেদের শক্তি সামর্থ্যের কথা মাথায় রেখে সেভাবেই দলে অবদান রাখছেন।

290089

তিনি সাকিব আল হাসান, মুশফিকুর রহিম আর মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটিং’এর সাধুবাদ দিয়ে বলেন পাকিস্তান দলের উচিত কিভাবে ইনিংস বড় করতে হয়, কিভাবে ধরে খেলতে হয় সেটা শেখা। সেইসাথে বড় ইনিংস খেলার সময় শেষটা কিরকম ভাবে করতে হয় সেই জিনিসটাও বাংলাদেশের থেকে শিখতে বলেন তার এই ভিডিও বার্তায়।

বোলারদের প্রশংসায় তিনি বলেছেন, বাংলাদেশ লাইন এবং লেংথ ঠিক রেখে বোলিং করেছে বলেই দক্ষিন আফ্রিকার এই কঠিন ব্যাটিং লাইনকে আটকে রাখতে পেরেছে। আর ছিনিয়ে নিয়েছে কাঙ্ক্ষিত জয়।

290061

বিশ্বকে এখন নতুন করে ভাবতে হবে বাংলাদেশকে নিয়ে। এর কারন হিসেবে তিনি বলেছেন, বাংলাদেশের ৮ নাম্বার অবস্থান পর্যন্ত তাদের ব্যাটিং করতে জানা খেলোয়াড় আছে। যা একটি দলকে বড় রান তুলতে সহায়তা করে। সেই সাথে বাংলাদেশের কাপ্তান মাশরাফি মোর্তজারও প্রসংসা করেন এই গতি তারকা।

দক্ষিন আফ্রিকার পারফর্মেন্সের সমালোচনায় তিনি তাদের সামর্থ্য অনুযায়ী খেলতে না পারাকেই সবচেয়ে বড় কারন হিসেবে অবিহিত করেন। সেই সাথে তাদের তাগিদ দিয়েছেন বড় ইনিংস গড়ার দিকে মনোযোগ দেয়ার জন্যে।

97 Desk

Read Previous

আপসেট শব্দটিতে আপত্তি মাশরাফির

Read Next

‘আমাদের ইদ এখন খেলাই’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share