ওভাল যখন মিরপুর

পতাকা কেনিংটন ওভাল
Vinkmag ad

প্রচণ্ড আবেগ নিয়ে দুইদিন আগে থেকে রাত ভর লাইনে দাঁড়িয়ে টিকেট কাটা। সেই টিকেট নিয়ে দলবল সহ স্টেডিয়ামে যাওয়া। গায়ে মুখে আলপনা আঁকা। গলা ফাটিয়ে চিৎকার। সবাই মিলে মেক্সিকান ওয়েভ, পুরো স্টেডিয়াম মিলে একই ছন্দে একই সুরে একই গান গাওয়া।

supporter bcsa 11 c97 exclusive photo 1261492266 2165007620235239 4693723647582404608 o

এসবই মিরপুর হোম অফ ক্রিকেটের খুবই পরিচিত চিত্র। কিন্তু এই একই চিত্র দেশের বাইরের কোনো স্টেডিয়ামে যদি আপনাকে কল্পনা করতে দেয়া হয়? প্রথমেই আপনার মাথায় আসবে সবচেয়ে বেশি বাংলাদেশি থাকে কোন দেশ গুলোতে থাকে সেইদিকে। সেক্ষেত্রে মধ্যপ্রাচ্যের দেশ গুলো নির্দ্বিধায় এগিয়ে। কিন্তু মধ্যপ্রাচ্যে বাংলাদেশের ক্রিকেট ম্যাচ কম হয় বিধায় দর্শক ঢল খুব একটা চোখে পরেনা আমাদের। গত এশিয়া কাপে দুবাই, আবুধাবিতে কিছুটা আভাস পাওয়া গেলেও এবার বিশ্বকাপে সব কিছুকে ছাপিয়ে সারা বিশ্বের চোখ কেড়ে নিয়েছে লন্ডনের প্রবাসী বাংলাদেশিরা।

গতকাল কেনিংটন ওভালে দক্ষিন আফ্রিকার বিপক্ষে মাঠে লন্ডন প্রবাসী বাংলাদেশিদের খেলা নিয়ে উন্মাদনা আমাদের কাছে যেন মিরপুর হোম অফ ক্রিকেটের সেই চিরচেনা পরিবেশের একটি প্রতিচ্ছবি। টিভি পর্দায় সারাক্ষণ শুধু দেখা গিয়েছে লাল সবুজের সমর্থকদের উন্মাদনা আর উচ্ছাস।

সেই উন্মাদনায় সরাসরি আছে বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন ছাড়াও আরো কিছু বাংলাদেশি প্রবাসি সমর্থক গোষ্ঠী। শুধু গতকালের ম্যাচই নয়, লন্ডন এবং আশেপাশের সকল শহরে প্রচুর বাংলাদেশি সমর্থকের উপস্থিতি আর তাদের সমর্থন পাচ্ছে বাংলাদেশ দল এটা নিশ্চিত।

‘ইংল্যান্ডের মাটি, বাংলার ঘাঁটি।’

97 Desk

Read Previous

নটিংহামে টস জিতলো স্বাগতিকরা

Read Next

‘সাকিব নাম্বার ওয়ান অলরাউন্ডার জানলে মানুষ অবাক হবে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share