পাকিস্তানকে ৫০০ রানের সতর্ক বার্তা ইংল্যান্ডের

pak eng
Vinkmag ad

বিশ্বকাপেই ইতিহাসের প্রথম ৫০০ রানের ইনিংসটি দেখতে পাওয়া যাবে বলে এবার অনেক আলোচনা আর সমালোচনায় আড্ডার আসর গরম হচ্ছে। সেই পালে আরো বাতাস দিয়ে ইংল্যান্ড টিমের সহকারি কোচ গ্রাহাম থর্প বলেছেন আগামী ম্যাচেই হতে পারে সেই বহুল কাঙ্ক্ষিত ৫০০ রানের ইনিংস। আর  সেই ম্যাচটি স্বাগতিকরা খেলবে পাকিস্তানের বিরুদ্ধেই।

Graham Thorpe England Reuters social

যাচ্ছেতাই এক সময়ের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। বিশ্বকাপের আগেই টানা হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছেই সরফরাজ আহমেদের নেতৃত্বে পাক দল। বিশ্বকাপের শুরুটাও হল খুব বাজে ভাবে। শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের কাছে নাকানি-চুবানি খেয়ে অল আউট হয় ১০৫ রানে। ওয়েস্ট ইন্ডিজ সে ম্যাচ সহজেই জিতে যায় ৭ উইকেটে।

আগামিকাল ৩ জুন ইংলিশ লায়নরা ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের সাথে একে অপরের দ্বিতীয় ম্যাচে খেলতে নামবে। আর এই মাঠকে ধরা হয়ে থাকে ব্যাটসম্যানদের স্বর্গ বলে। অজিদের বিপক্ষেও এই মাঠেই লায়নরা করেছিলো ৪৮১ রানের ইনিংসটি। পাকিস্তানের বিপক্ষেও আছে ৪৪৪ রানের ইনিংস।

Graham Thorpe Main

এসব ছাড়াও বিশ্বকাপের আগ দিয়েই পাকিস্তানের সাথে খেলায় ইংলিশ টিম তাদের ৫ ম্যাচের মধ্যে ৪ টিতেই হারায়। আর একটি পণ্ড হয়।

সেই হিসেবে ইংলিশ কোচ বলতেই পারেন এবারের বিশ্বকাপের প্রথম ৫০০ রানের ইনিংসটি আসছে আগামীকাল সোমবার পাকিস্তানের বিপক্ষে। ম্যাচকে সামনে রেখে থর্প বলেন, ‘ব্যাটিংয়ের জন্য এটা সবসময়ই ভালো একটা উইকেট। এই উইকেটেই আমরা পাকিস্তানের বিপক্ষে খেলতে যাচ্ছি। যদি আমরা ভালো পজিশনে যেতে পারি, তাহলে আমারা যতটা সম্ভব বড় স্কোর করতে চেষ্টা করব। আর যদি সেটা না হয়, তাহলে প্রতিদ্বন্দ্বীতামূলক স্কোর গড়ব, যাতে করে বিপক্ষ দলকে চাপে ফেলানো যায়।’

তার মতে দক্ষিন আফ্রিকার বিপক্ষে ৩১১ রানের ইনিংসে ইংলিশ ব্যাটসম্যানেরা তাদের ক্ষমতার সঠিক ব্যবহার করতে পারেনি। এর কারন হিসেবে তিনি গুরুত্বপূর্ণ সময়ে উইকেট হারানকেই দায়ী করেছেন। আর এটাই ইঙ্গিত করেছেন যে পাকিস্তানের সাথে এরকম ভুল না হলে ৫০০ রানের ইনিংসটি দেখে ফেলতে পারে বিশ্ব।

আগামিকাল বাংলাদেশ সময় ৩.৩০ এ ইংল্যান্ড আর পাকিস্তান একে অপরের মুখোমুখি হবে। খেলাটি সরাসরি দেখাবে গাজি টিভি এবং মাছরাঙা।

97 Desk

Read Previous

সাকিব-মুশফিকরা দেখালেন এশিয়ার দলও পারে

Read Next

সাকিবের দ্রুততম ২৫০ উইকেট এবং ৫০০০ রান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share