১১ হাজারি ক্লাবে সাকিব আল হাসান

featured photo1 94
Vinkmag ad

ফেলুকওয়ায়োর দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে বলকে থার্ড ম্যানের দিকে ঠেলে দিয়ে ম্যাচের ৫ম রানটি করেন সাকিব। সেই সাথে পূর্ণ করেন আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরমেট মিলিয়ে ১১০০০ রানের মাইল ফলক।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMJQpcx9zM954Cox
সাকিব আল হাসান (ফাইল ছবি)

বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে সাকিব আল হাসান আজ পূর্ণ করলেন এই অর্জন। এই রানের জন্যে তাকে খেলতে হয়েছে ৩২৬ ম্যাচ। যেখানে টেস্টে ৩৮০৭ রান করেছেন ৫৫ ম্যাচে ১০৩ ইনিংস থেকে। ৭২ টি টি২০ থেকে ১৪৭১ রান আর আজকের ম্যাচ সহ ১৯৯ ম্যাচে ৫৭২২* রান করেছেন এখন পর্যন্ত একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে।

বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান শুধু মাত্র বাংলাদেশের হয়েই মাঠ মাতান না। বরং তিনি খেলে বেড়িয়েছেন বিশ্বের প্রায় সকল প্রভাবশালী ফ্র্যাঞ্চাইজি লীগের হয়ে। সাথে কুড়িয়েছেন অভাবনীয় সুনাম এবং প্রচুর সমর্থক। বিশেষ করে আইপিএলের কল্যানে ভারতে রয়েছে তার প্রচুর ভক্ত সমর্থক।

সাকিব আল হাসান শুধু ব্যাটেও নয়, বলেও রয়েছে তার সমান পারদর্শিতা। আর একটি উইকেট পেলেই সাকিবের ঝুলিতে যোগ হবে ২৫০ উইকেটের মাইল ফলক।

দেশ সেরা প্লেয়ার সাকিব আল হাসান ২০০৯ সাল থেকে আইসিসির এক নাম্বার অলরাউন্ডার হিসেবে আছেন প্রায় বেশীর ভাগ সময় ধরেই। বিশ্বকাপের আগে দিয়েই রাশিদ খানকে পিছনে ফেলে আবার নিজের এক নাম্বার জায়গা ফিরে পান তিনি।

DjzmehWU4AECcH2
একসঙ্গে ব্যাট করার সুযোগ পেলেই কাজে লাগান এই দুজন

আন্তর্জাতিক ক্রিকেটে জ্যাক ক্যালিস, শহীদ আফ্রিদির পরেই ১১ হাজার রান আর ৫৮০ উইকেট সংগ্রাহক হিসেবে আছেন সাকিব আল হাসান।

উল্লেখ্য, এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে ১১ হাজার রানের ক্লাবে প্রবেশ করেন ওপেনার তামিম ইকবাল খান।

97 Desk

Read Previous

অস্ট্রেলিয়াকে উদ্দেশ্য করে রাসেলের হুংকার

Read Next

শোয়েবের টুইট, পিটারসেনের পাল্টা জবাব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share