আফগান জুজু সহজেই জয় করল অজিরা

Vinkmag ad

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বড় সংগ্রহ গড়তে পারল না আফগানিস্তান। টপ অর্ডার হুড়মুড় করে ভেঙে পড়লেও মিডল অর্ডার এবং লোয়ার অর্ডার দারুণ ব্যাটিং করেছে। ১১ বলে ২৭ রানের ঝড় বইয়ে দিয়েছেন রশিদ খান। তার সৌজন্যেই দুইশ ছাড়িয়েছে আফগানদের স্কোর। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক ফিঞ্চের ৬৬ ও ডেভিড ওয়ার্নারের ৮৯ রানের অপরাজিত ইনিংসে ৯১ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতলো অস্ট্রেলিয়া।

290038

শুরুটা ছিল একেবারেই বাজে। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই উইকেট হারায় আফগানরা। দুধর্ষ পেসার মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে যান উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ (০)। সে ধারাবাহিকতায় ৭৭ রানে রানেই পাঁচ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান। বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত খুব বড় সংগ্রহ গড়তে পারেনি তারা। ৩৮.২ ওভারে ২০৭ রান করে তারা।

আজ শনিবার ব্রিস্টলে অনুষ্ঠিত এই ম্যাচে আফগানিস্তানের বাজে শুরু হলেও ষষ্ঠ উইকেট জুটিতে দারুণ দৃঢ়তা দেখায় তারা। গুলবেদিন নাইব ও নাজিবুল্লাহ জাদরান মিলে ৮৩ রানের দারুণ একটি পার্টনারশিপ গড়ে দলকে ভালো সংগ্রহের আশা জাগালেও শেষ পর্যন্ত পারেননি। নাইব ৩৩ বলে ৩১ এবং জাদরান ৪৯ বলে ৫১ রান করেন। এর আগে রহমত শাহ ৬০ বলে ৪৩ রান করেন।

290018.5

শেষ দিকে এসে রশিদ খান ১১ বলে ২৭ রানের একটি ইনিংস খেলে দলের সংগ্রহটা কিছুটা বড় করেন মাত্র। আর মুজিব উর রহমান করেন ৯ বলে ১৩ রান।

অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স  তিনটি করে এবং মার্কাস স্টয়নিস দুটি উইকেট, আর মিচেল স্টার্ক একটি উইকেট পান।

জবাবে শুরুটা বেশ ভালো হয় অজি দুই ওপেনার ফিঞ্চ-ওয়ার্নারের। ওপেনিং জুটিতে আসে ৯৬ রান। ৪৯ বলে ৬৬ রান করা ফিঞ্চ আউট হন গুলবাদিন নাইবের বলে। এরপর উসমান খাজাকে সঙ্গে নিয়ে আফগান বোলারদের উপর স্টিম রোলার চালান ডেভিড ওয়ার্নার। দারুণ সব শটে তুলে নেন ফিফটি।

290041

উসমান খাজা ১৫ রান করে প্যাভিলিয়নে ফিরলেও থামেননি ওয়ার্নার। এর মাঝেই ফিরে যান স্টিভ স্মিথ। ৮৯ রানের অপরাজিত ইনিংসে দলকে জিতিয়ে আসেন ডেভিড ওয়ার্নার।

97 Desk

Read Previous

‘সাত নম্বর’ ভাবনায় একজন ‘অফ স্পিন অলরাউন্ডার’

Read Next

‘বাইরের প্রত্যাশা’ যখন বাড়তি ‘চাপের’ কারণ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share