লঙ্কানরা পাত্তা পেল না দুর্দান্ত কিউইদের কাছে

adklfhlsduf
Vinkmag ad

চলমান ইংল্যান্ড আর ওয়েলস বিশ্বকাপের দ্বিতীয় দিনে গতকাল উইন্ডিজের মুখোমুখি হয়েছিলো পাকিস্তান। সেই ম্যাচে ক্যারিবিয়ান বোলারদের সামনে একেবারেই সুবিধা করতে পারেনি ১৯৯২ বিশ্বকাপজয়ীরা। আগে ব্যাট করে ১০৫ রানে গুটিয়ে যেয়ে ম্যাচ খুইয়েছিলো ৭ উইকেটে। আজ শ্রীলঙ্কাকে এর থেকে বড় লজ্জাতে ডুবালো নিউজিল্যান্ড, আগে বল করে মাত্র ১৩৬ রানে বেঁধে ফেলে ম্যাচ জিতে নিলো ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

IMG 20190601 193310

এদিন ওয়েলসের সোফিয়া গার্ডেনে টসে জিতে শুরতেই লঙ্কানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কেন উইলিয়ামসন। লাহিরু থিরিমান্নেকে নিয়ে নিজেদের ইনিংসের শুরু করতে আসেন লঙ্কান অধিনায়ক নিমুথ করুনারত্নে। হেনরিকে বাউন্ডারি হাঁকিয়ে শুরু করলেও নিজে থিতু হতে পারেননি থিরিমান্নে, পরের বলেই ফিরেছেন ও ৪ রান হাতে করে।

এরপর তিনে ব্যাট করতে আসা কুশাল পেরেরাকে নিয়ে ইনিংস মেরামতের কাজ শুরু করেন দিমুথ। দ্বিতীয় উইকেট জুটিতে দুজন ৪২ রান যোগ করলে আবার দৃশ্যপটে আসেন হেনরি, এবার ফেরান ২৯ রানে থাকা কুশালকে। লঙ্কানদের ধ্বসের শুরুটা যেন ওখান থেকেই। এরপর ১৪ রানের ব্যবধানে একে একে কুশাল মেন্ডিস (০), ধনঞ্জয়া ডি সিলভা (৪), অ্যাঞ্জেলো ম্যাথুস (০) ও জীবন মেন্ডিস (১) বিদায় নিলে ৬০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা।

IMG 20190601 193305

তবে একপ্রান্ত আগলে রেখে খেলে যান ওপেনার করুনারত্নে। পরে থিসারা পেরেরাকে সাথে নিয়ে বিপর্যয় সামাল দিতে চেষ্টা করলেও লাভ হয়নি খুব বেশি, ২৭ রানে থাকা পেরেরাকে ফিরিয়ে এই পার্টনারশিপ ভাঙেন স্যান্টনার। এরপর উদানা, লাকমাল, মালিঙ্গারা ব্যর্থ হলে মোটে ১৩৬ রানেই থামে শ্রীলঙ্কার ইনিংস। দলের হয়ে ৫২ রান নিয়ে শেষ পর্যন্ত অপরাজি থাকেন করুনারত্নে।

১৩৭ রানের জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো, মাত্র ১৩ ওভার থেকেই তুলে নেন দলীয় শতরান। এরই ফাকে নিজের অর্ধশতকের দেখা পান গাপটিল। কম যাননি মুনরোও, গাপটিলের পথ অনুসরন করে মাত্র ৩ বল বাদে ব্যক্তিগত অর্ধশতকটা তুলে নিয়েছেন তিনিও।

289984
কলিন মুনরো

সেখান থেকে দলকে আর কোন বিপদ হতে না দিয়ে খেলা শেষ করে এসেছেন দুজন, লঙ্কান বোলারদের অসহায় বানিয়ে ম্যাচ জিতে নিয়েছেন ১০ উইকেটের বিশাল ব্যবধানে। কিউইদের হয়ে গাপটিল ৭৩ ও মুনরো শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৭ রান নিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরাটা দিতে মুখিয়ে আফগানিস্তান

Read Next

‘সাত নম্বর’ ভাবনায় একজন ‘অফ স্পিন অলরাউন্ডার’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share