সরফরাজের ‘মোটা পেট’ আর ‘চেহারার চর্বি’ নিয়ে প্রশ্ন শোয়েবের

received 2371790469721023
Vinkmag ad

গতকাল (শুক্রবার) চলমান বিশ্বকাপের দ্বিতীয় দিনে মাঠে নেমেছিলো দুই দল উইন্ডিজ ও পাকিস্তান। র‍্যাংকিং আর শক্তিমত্তার বিচারে ক্যারিবিয়ানদের চেয়ে এগিয়ে থেকেই খেলতে নেমেছিলো ১৯৯২ এর বিশ্বকাপজয়ীরা। তবে মাঠের ক্রিকেটে দেখা গেছে উল্টো চিত্র, উইন্ডিজের কাছে লজ্জায় ডুবতে হয়েছে পাকিস্তানকে। এমন পরাজয়ের পর দলের অধিনায়ককে কাঠগড়ায় তুলেছেন দেশটির সাবেক ক্রিকেটার শোয়েব আখতার।

Sarfraz shoaib

সরফরাজ আহমেদের নেতৃত্বেই ২০১৭ সালে এই ইংল্যান্ডের মাঠেই আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয় করে পাকিস্তান, তবে অনেকেই প্রশ্ন তুলেছেন তার অধিনায়কত্ব নিয়ে। পাকিস্তানের জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজাও কম কথা বলেননি, তবুও নির্বাচকেরা আস্থা রেখেছেন উইকেটরক্ষক এই ব্যাটাসম্যানের উপরেই। চলমান ইংল্যান্ড আর ওয়েলস বিশ্বকাপেও তাকেই রাখা হয়েছে নেতৃত্বের দায়িত্বে।

তবে গতকাল উইন্ডিজের বিপক্ষে ১০৫ রানে অল আউট হয়ে ৭ উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ হারের পর আবার কাঠগড়াতে সরফরাজ। সতীর্থদের আসাযাওয়ার ভিড়ে অধিনায়ক হয়ে নিজেও ব্যর্থ তিনি, জেসন হোল্ডারকে উইকেট দিয়ে আসার আগে ১২ বল খেলে করেছেন মোটে ৮ রান। একেতো হেরেছে দল, তার উপর বিবর্ণ সরফরাজের পারফরম্যান্স। সবে মিলে পাক দলপতিকে একহাত নিয়েছেন দেশটির গতি তারকা শোয়েব আখতার।

যেখানে সরফরাজের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন শোয়েব। এক ভিডিও বার্তাতে করা শোয়েবের এই মন্তব্য নিজের টুইটার অ্যাকাউন্টে তুলে ধরে টুইট করেছেন পাকিস্তানের জনপ্রিয় সাংবাদিক সাজ সাদিক। শোয়েব বলেছেন, ‘যখন সরফরাজ আহমেদ টস করার জন্য আসলেন, তখন দেখা গেলো তার পেট বেরিয়ে আসছে। তার চেহারায় চর্বির পরিমাণ বেড়ে গেছে। সেই প্রথম অধিনায়ক, যাকে আমি দেখলাম পুরোপুরি আনফিট। নিজেকেই সে নাড়াতে পারছে না এবং উইকেটের পেছনেও কিপিং করতে গিয়ে তাকে খুব সংগ্রাম করতে দেখলাম আমি।’

উইন্ডিজের বিপক্ষে ম্যাচের পর শোয়েব আখতারও নিজের করা এক টুইটের মধ্যমে হতাশা প্রকাশ করেছেন। যেখানে উত্তরসূরিদের ক্যারিবিয়ানদের বিপক্ষে বিধ্বস্ত হওয়া দেখে এক শব্দে তিনি লিখেছেন, ‘নির্বাক!’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘প্রেডিকশন’ ইস্যুতে নিজের পক্ষে ছাফাই দিলেন ম্যাককুলাম

Read Next

কার্ডিফে টসে জিতল নিউজিল্যান্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share