‘গোপন অস্ত্র’ সামনে আনতে চান না ওয়ালশ

featured photo1 44
Vinkmag ad

গত বৃহস্পতিবার থেকে শুরু হয়ে গেছে দ্বাদশ আইসিসি বিশ্বকাপের ব্যাট-বলের লড়াই। ক্রিকেটের এই মেগা আসরে দলগুলো এসেছে নিজেদের সেরা স্কোয়াড নিয়েই। তবে একাই ম্যাচ ঘুরিয়ে দিতে পারা কিংবা দলকে টেনে নেওয়ার সামর্থ্য রাখেন নির্দিষ্ট কয়েকজনই। যাদের উপর পাখির চোখ রাখে দলের ম্যানেজম্যান্ট, তাদের মধ্যে একজন থাকেন যাকে ঘিরে আশার বেলুনে হাওয়া দেয় পুরো জাতি। আধুনিক সময়ে যাদের বলা হয় দলের ‘এক্স ফ্যাক্টর’। তবে বাংলাদেশের এক্স ফ্যাক্টর কে সেটা খোলসা করতে রাজি নন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

shakib walsh
ফাইল ছবি

সব দলেই আছে একজন করে এক্স ফ্যাক্টর। ইংল্যান্ডের জফরা আর্চার, ভার‍তের ভিরাট কোহলি, আফিগানিস্তানের রাশিদ খান। তবে বাংলাদেশে দলের ক্ষেত্রে এমন নির্দিষ্ট একজনের নাম বলে দেওয়া কঠিন। কারণ বাংলাদেশকে এখনো জয়ের জন্য খেলতে হয় দলগতভাবে। তবে সাম্প্রতিক পারফর্ম বিবেচনায় নিলে কয়েকজনের নাম আসবে ঘুরেফিরে।

যাদের মধ্যে ওপেনার তামিম ইকবাল, বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসান, আইসিসি ইভেন্টে সফল ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ, মিডল অর্ডারের ভরসা মুশফিক, তরুণ তুর্কি মুস্তাফিজ অন্যতম। এদের মধ্যে একজনকে বেছে নিলে মন খারাপ করতে পারে বাকীরাও। ফলে বাংলাদেশের ‘এক্স ফ্যাক্টর’ কে জানতে চাইলে কূটনৈতিক উত্তরই দিলেন দলের পেস বোলিং গুরু কোর্টনি ওয়ালশ।

দলের এক্স ফ্যাক্টর গোপনকে গেম প্ল্যানের অংশ হিসেবেও দেখছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি। নির্দিষ্ট কারও নাম বলে দিলে প্রতিপক্ষ তাকে নিয়ে আলাদা ছক সাজাবে, মূল আক্রমণটা তাকে ঘিরেই হয়ে উঠবে বলেও মত এই পেস বোলিং কিংবদন্তির।

images 2019 06 01T023616.945

ওয়ালশ বলেন, ‘ওটাতো আমাদের গোপন অস্ত্র। প্রতিপক্ষকে এটা জানাতে চাইনা, জেনে গেলে তাকে টার্গেট করা শুরু করবে।’

নির্দিষ্ট কারও নাম না বললেও ওয়ালশ বলছেন দলে আছে এমন কিছু খেলোয়াড় যারা কন্ডিশন বুঝে ঘুরিয়ে দিতে পারে ম্যাচের মোড়, ‘আমরা এমন কিছু খেলোয়াড় পেয়েছি যারা একাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। এটা নির্ভর করছে নির্দিষ্ট দিন আর নির্দিষ্ট কন্ডিশনের উপর।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিমের এক্সরে রিপোর্টে মিলল সুখবর

Read Next

বাংলাদেশের বিপক্ষেই স্বরূপে ফিরবে দক্ষিণ আফ্রিকা, মত গাঙ্গুলির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share