পিটারসেনের চোখে ইংল্যান্ড বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট

received 407023036815710
Vinkmag ad

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের ব্যাট-বলের লড়াই শুরু হয়ে গেছে গতকাল (৩০ মে) থেকে। দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে হট ফেভারিট ইংল্যান্ড। কন্ডিশন আর শক্তিমত্তার বিচারে ইংলিশদের শিরোপার অন্যতম দাবিদার বলেছে প্রায় সব ক্রিকেট বিশ্লেষকই৷ এবার দেশটির সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন দিয়েছেন তার সম্ভাব্য চার সেমিফাইনালিস্টের নাম।

kevin pietersen 2695737b 1

তালিকায় ইংল্যান্ড আর ভারতের থাকা অনুমেয়ই ছিল, অস্ট্রেলিয়া যোগ হয়েছে বাজির ঘোড়া হিসেবে। তবে চমক হিসেবে রয়েছে উইন্ডিজ। নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মত শক্তিশালী দলকে পেছনে ফেলে ক্যারিবিয়ানদের সেমিফাইনাল খেলার সম্ভাবনার পেছনে যুক্তি দেখিয়েছেন সাবেক ইংলিশ ব্যাটসম্যান। টুর্নামেন্টের সবচেয়ে আনপ্রেডিক্টেবল দল বলেই ক্যারিবিয়ানদের পক্ষে ভোট দিয়েছেন ৩৮ বছর বয়সী সাবেক এই ইংলিশ তারকা।

সেমিফাইনালের দৌড়ে থাকলেও শিরোপা জিতবে না জেসন হোল্ডারের দল, এমনটাই মত পিটারসেনের। ক্রিকেটে আনপ্রেডিক্টেবল দল বললেই সবার আগে নাম আসে পাকিস্তানের, তবে প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডকে দুমড়ে মুষড়ে একপেশে ম্যাচ জেতা উটইন্ডিজকে পিটারসেন দেখছেন আরও বেশি অনিশ্চয়তায় ভরপুর দল হিসেবে।

ইংল্যান্ডের হয়ে ১৩ হাজারের বেশি আন্তর্জাতিক রানের মালিক কেভিন পিটারসেন তার চোখে সম্ভাব্য চার দল নিয়ে বলেন, ‘আমার চার সেমিফাইনালিস্ট হল ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও উইন্ডিজ। ভারত আর ইংল্যান্ড শিরোপার অন্যতম দাবিদার। অস্ট্রেলিয়া ডার্ক হর্স ও উইন্ডিজ আনপ্রেডিক্টেবল।’

61418157 2326894547522206 8805208669386964992 n

চমক হিসেবে উইন্ডিজকে তালিকায় রাখার পেছন পিটারসেন দাঁড় করিয়েছেন যুক্তি। সম্প্রতি প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডকে প্রতাপ দেখিয়ে হারানো প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘সাধারণত পাকিস্তান আনপ্রেডিক্টেবল, তবে উইন্ডিজের এবারের দলটি আরও আনপ্রেডিক্টেবল। তারা যেভাবে নিউজিল্যান্ডকে (ওয়ার্ম আপ ম্যাচে) হারিয়েছে তা ছিল দুর্দান্ত। তারা বিশ্বকাপ জিতবে কিনা বললে, বলবো মনে হয় না। তবে উইন্ডিজ আমার সেরা চারে জায়গা করে নিবে।’

এদিকে টুর্নামেন্টের দ্বিতীয় আর নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে পিটারসেনের আস্থার প্রতিদানটা যথাযথভাবেই দিলো অধিনায়ক জেসন হোল্ডারের দল, টসে জিতে আগে বল করতে নেমে পাকিস্তানকে মাত্র ১০৫ রানে বেঁধে ফেলে তুলে নিয়েছে ৭ উইকেটের দাপুটে জয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানকে লজ্জায় ডুবিয়ে উইন্ডিজের বিশাল জয়

Read Next

তামিমের এক্সরে রিপোর্টে মিলল সুখবর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share