উইন্ডিজদের বোলিং তোপে লন্ডভন্ড পাকিস্তান

রাসেল হোল্ডার
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের পেসারদের সামনে যেন ঠিকভাবে দাঁড়াতেই পারলো না পাকিস্তান। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে পাকিস্তান। জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, ওশানে থমাসদের বোলিং তোপে রীতিমতো লন্ডভন্ড হয়ে যায় পাকিস্তানের ব্যাটিং লাইন আপ। মাত্র ২১.৪ ওভারেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ১০৫ রান করতেই সব উইকেট হারায় পাকিস্তান।

D75A ztWwAEZY3F

বাংলাদেশের কাছে ত্রিদেশীয় সিরিজ খোয়ালেও বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে আছে উইন্ডিজ। প্রস্তুতি ম্যাচে দেখিয়েছে দাপট। অন্যদিকে আজ ক্যারিবীয়ানরা বল হাতে পাকিস্তানের অবস্থা করে বিধ্বস্ত।

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের নটিংহামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান। ইনিংসের তৃতীয় ওভারে শেলডন কটরেলের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইমাম-উল-হক। ১৭ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ১১ বলে মাত্র ২ রান করেন ইমাম। এরপর ফেরেন অন্য ওপেনার ফখর জামান। ১৬ বলে ২২ রান করে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হন তিনি।

289901

এখানেই শেষ নয় আন্দ্রে রাসেলের তাণ্ডব। তার বলে ক্যাচ দিয়ে ফিরে যান হারিস সোহেলও। তিনি করেন ৮ রান। এসময় বাবর আজম দলের হাল ধরতে চেয়েছিলেন। কিন্তু তিনিও ২২ রান করে শাই হোপের হাতে ক্যাচ দেন। প্রথম সারির ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। জেসন হোল্ডারের এক ওভারেই আউট হয়ে প্যাভিলিয়নে যান অধিনায়ক সরফরাজ আহমেদ ও ইমাদ ওয়াসিম। ১২ বলে ৮ রান আসে সরফরাজের ব্যাটে, ইমাদ করেন ১। প্রথম বলেই থমাসের লেগ বিফোরের ফাঁদে পড়েন শাদাব খান, হাসান আলী করেন মাত্র ১।

D74 mKfXkAAWXiX

১০০ রানের আগেই অলআউটের পথে ছিল দলটি। কিন্তু শেষদিকে ওয়াহাব রিয়াজের ক্যামিওতে স্কোর ১০০ ছাড়ালো পাকিস্তান। ২ ছয় আর ১ চারে ১১ বলে ১৮ রান আসে  ওয়াহাব রিয়াজের ব্যাট থেকে। থমাসের বলে বোল্ড হলে শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। ২১.৪ ওভারে ১০৫ রানে অল আউট হয় পাকিস্তান।

উইন্ডিজের হয়ে বল হাতে ৪ উইকেট নিয়েছেন ওশানে থমাস। ৩ উইকেট শিকার করলেন জেসন হোল্ডার। আন্দ্রে রাসেলের শিকার ২টি ও শেলডন কটরেল নেন ১ উইকেট।

97 Desk

Read Previous

লঙ্কান ক্রিকেট বোর্ডকে একহাত নিলেন জয়াবর্ধনে

Read Next

বিসিবি ভবনে আগুন, পুড়ে গেছে লাখ টাকা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share