বিশ্বকাপ উদ্বোধনীর মঞ্চ ‘দ্য মল’ প্রস্তুত

Icc World
Vinkmag ad

প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে বেজে গেছে বিশ্বকাপের দামামা। মূল পর্বে নামার আগে নিজেদের যত সম্ভব ঝালিয়ে নিয়েছে অংশগ্রহণকারী ১০ দল। বুধবার জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠছে ক্রিকেটের সর্বোচ্চ আসরের। বাংলাদেশ সময় রাত ১০টায় বাকিংহ্যাম প্যালেসের সামনে বিখ্যাত ‘দ্য মলে’ শুরু হবে এ অনুষ্ঠান। এ ‘ওপেনিং পার্টি’তে বিশ্বকাপে বিশ্বকে আহ্বান জানাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস।

icc cricket world cup 2019 one year e1fed152 5547 11e9 8f69 76e382037a5f

এক ঘণ্টার এই অনুষ্ঠানে থাকবে নানা রকম খেলাধুলা, গান-বাজনা ও আতশবাঁশি। লটারির মাধ্যমে বেছে নেওয়া ভাগ্যবান চার হাজার দর্শক সরাসরি দেখতে পারবেন এই অনুষ্ঠান। এছাড়া সরাসরি সম্প্রচার তো থাকছেই।

সাধারণত বিখ্যাত স্টেডিয়ামে হয় বড় ক্রীড়া ইভেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। তবে এবার ভিন্ন পথে হেঁটেছেন ক্রিকেট বিশ্বকাপের আয়োজকরা। ক্ষুদ্র পরিসরে হতে যাচ্ছে ‘ওপেনিং পার্টি’। ঐতিহাসিক লন্ডন মলে এ অনুষ্ঠানের যৌক্তিক কারণও আছে। যুগ যুগ ধরে ব্রিটিশদের ইতিহাস-ঐতিহ্যের স্বাক্ষর বহন করে আসছে এটি। ইংল্যান্ডের বিশেষ কোনো অনুষ্ঠান কিংবা আয়োজন মানেই ভেন্যু দ্য মল। ক্রিকেটের বিশ্ব আসরের জন্য তাই এটিকেই বেছে নেয়া হয়েছে।

তবে অনুষ্ঠানটি স্বচক্ষে বেশি দর্শক উপভোগ করতে পারবেন না। বলতে গেলে সৌভাগ্যবানরাই কেবল দ্য মলে প্রবেশের সুযোগ পাচ্ছেন। আইসিসি ফ্রি টিকিটে বিশ্বের চার হাজার ক্রিকেটপ্রেমী উদ্বোধনী অনুষ্ঠান দেখতে পাচ্ছেন।টিকিট না পেলেও মন খারাপ করার কিছু নেই। টিভি পর্দায় সরাসরি দেখার সুযোগ থাকছে। বিশ্বের কোটি ক্রিকেট রোমান্টিক টিভিতে দেখতে পাবেন জাঁকালো এ অনুষ্ঠান।

D7uqeXyXkAA6GjQ

নান্দনিক এ আয়োজনে থাকছে ক্রিকেট উদযাপন, সংগীত ও সংস্কৃতির দৃষ্টিনন্দন প্রদর্শনী। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, নববধূর সাজে সাজবে নয়ানাভিরাম দ্য মল। সেখানে দর্শকদের জন্য রয়েছে চোখধাঁধানো সব অনুষ্ঠানমালা।

আইসিসি জানিয়েছে, ক্রিকেট ও ক্রিকেটের বাইরের সমর্থকরা এটি উপভোগ করতে পারবেন। সব বয়সী রসিকরা এ থেকে বিনোদন পাবেন। কয়েকজন বিখ্যাত মানুষের হাতে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।

২০১৯ বিশ্বকাপের ব্যবস্থাপনা পরিচালক স্টিভ এলওর্থি বলেন, বৈশ্বিক টুর্নামেন্টটি কতটা বিশেষ, তা উদ্বোধনী অনুষ্ঠানেই গোচরীভূত হবে। ক্রিকেটভক্তদের জন্য এটি ভীষণ রোমাঞ্চকর।

97 Desk

Read Previous

ধোনি সাজিয়ে দিলেন বাংলাদেশ দলের ফিল্ডিং!

Read Next

‘৪০ রানের’ ইনিংসটিই ‘আত্মবিশ্বাসী’ করেছে সৌম্যকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share