ম্যাকগ্রার চোখে ইংল্যান্ড বিশ্বকাপের সেরা তিন বোলার

ম্যাকগ্রা
Vinkmag ad

অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ দিয়ে এরই মধ্যে শুরু হয়ে গেছে আসন্ন বিশ্বকাপে ব্যাট-বলের লড়াই। রাত গড়ালেই পর্দা উঠবে মূল আসরের। সেই লড়াইকে সামনে রেখে ক্রিকেটের রথী-মহারথীরা জানাচ্ছেন নিজেদের বিশ্বকাপ ভাবনা, দিচ্ছেন সম্ভাব্য সফল হওয়াদের তালিকা। তারই ধারাবাহিকতায় অজি তারকা গ্লেন ম্যাকগ্রা জানালেন বিশ্বকাপে বল হাতে রাজত্ব করবে কোন তিনজন।

maxresdefault 5
গ্লেন ম্যাকগ্রা

অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি ক্রিকেটার তার বাজি রাখছেন ভারত, সাউথ আফ্রিকা ও নিজ দেশের একজন করে মোট তিনজন বোলারের উপর। যারা তিনজনই সময়ের সেরাদের কাতারে উপরের দিকেই আছেন। একা হাতে জিতিয়ে দিতে পারেন ম্যাচ, দলের বিশ্বকাপ জয়ে রাখতে পারেন বড় ভূমিকা।

তাদের মধ্যে অজি তারকা ম্যাকগ্রা সবার উপরে রাখেছেন প্যাট কামিন্সকে। তাকে অসাধারণ একজন ক্রিকেটার হিসেবে উল্লেখ করেন ম্যাকগ্রা বলেন, ‘কামিন্স সব সময় তার শতভাগটা দেওয়া ব্যাপারব প্রতিশ্রুতিবদ্ধ। তার দক্ষতা ও মনোভাবও অসাধারণ। সে যেমন মানুষ হিসেবেও একজন অসাধারণ ব্যাক্তিত্ব, তেমনই ব্যাটিং ও ফিল্ডায়ে দুর্দান্ত। আসলে সে একটা দারুণ প্যাকেজ।’

94296 patcummins22 9 17

নিজের দ্বিতীয় পছন্দের বোলার বাছতে যেয়ে ম্যাকগ্রা দিয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদার নাম। গত বিশ্বকাপের পর অভিষেক হওয়া ২৪ বছর বয়সী এই পেসার এরই মধ্যে নিজের ঝুলিতে পুরেছেন তিন শতাধিকেরও বেশি উইকেট। সময়ে সাথে নিজেকে প্রমাণের কারণেই নিজেকে বেছে নিতে ম্যাকগ্রাকে অনেকটা বাধ্যই করেছে রাবাদা।

সাবেক এই অস্ট্রেলিয়ানের তৃতীয় পছন্দ ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। ম্যাকগ্রা জানান, চাপের মাঝেও বুমরাহের অসাধারণভাবে বল করে যাওয়ার দক্ষতা তাকে অভিভূত করেছে।

india vs austrlia 5th odi in nagpur c8dbd498 dd9a 11e7 ad52 47d546f3ccd3

বুমরাহ প্রসঙ্গে বলতে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটের মালিক জানান, ‘সে পুরোনো বলে দুর্দান্ত ইয়র্কার করতে পারে। এবং সময়ের সাথে সাথে তার দারুণ একজন বোলার হয়ে ওঠার পেছনে এই দক্ষতার ভসূমিকায় বেশি। বিশ্বকাপে ভারতের সাফল্যের চাবিকাঠি হতে পারে বুমরাহ।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সমালোচনায় বাংলাদেশকে ছোট করে করা মাঞ্জরেকারের টুইট

Read Next

ধোনি সাজিয়ে দিলেন বাংলাদেশ দলের ফিল্ডিং!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share