‘রাসেল ফর প্রাইম মিনিস্টার’

ANDRE RUSSEL
Vinkmag ad

নিউজিল্যান্ডের বিপক্ষে উইন্ডিজের রেকর্ড ৪২১ রান। ইনিংসের শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালান জেসন হোল্ডার ও আন্দ্রে রাসেল। ৩২ বলে ৪৭ রান করেন হোল্ডার। আর ২৫ বলে ৭টি চার ও তিনটি ছক্কায় ৫৪ রান করেন আন্দ্রে রাসেল। ইনিংস শেষে ব্রিস্টলের গ্যালারিতে প্লেকার্ড হাতে উইন্ডিজের এক সমর্থক আন্দ্রে রাসেলকে জ্যামাইকার প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। আন্দ্রে রাসেল, হবেন কি জ্যামাইকার প্রধানমন্ত্রী?

গ্যালারিতে থাকা সমর্থকের প্লেকার্ডে লেখা ছিল, ‘রাসেল ফর প্রাইম মিনিস্টার’।

289772

শাই হোপ, এভিন লুইস, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডারদের ‘দানবীয়’ ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ৪২১ রানের বিশাল সংগ্রহ জমা করেছে উইন্ডিজ। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি করেছেন শাই হোপ। নিউজিল্যান্ডের বিপক্ষে একের পর এক বাউন্ডারি হাঁকান ওয়েস্ট ইন্ডিজের তারকা দুই ব্যাটসম্যান এভিন লুইস ও শাই হোপ। শাই হোপের সেঞ্চুরি, লুইসের পঞ্চাশ, রাসেলের ৫৪, হোল্ডারের ৪৭, ব্র্যাথওয়েটের ২৪ ও শেষদিকে নার্সের অপরাজিত ২১ রানের ইনিংসে চারশো ছাড়ালো ক্যারিবীয়ান’রা।

ইংল্যান্ডের ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিং করে উইন্ডিজ।

289768

প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইস। উদ্বোধনী জুটিতে ৭.২ ওভারে ৫৯ রান করে সাজঘরে ফেরেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। তার আগে মাত্র ২২ বলে ৩টি ছক্কা ও চারটি চারের সাহায্যে ৩৬ রান করেন।

Power hitting, at its best. #CWC19 #WIvNZ

Geplaatst door Cricket97 op Dinsdag 28 mei 2019

এরপর তিনে ব্যাটিংয়ে নামা শাই হোপকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন এভিন লুইস। এই পার্টনারশিপে তাড়া ৬১ বলে গড়েন ৮৪ রানের জুটি। জেমস নিশামের গতির বলে ক্যাচ তুলে দেয়ার আগে একটি ছক্কা ও ৬টি চারের সাহায্যে ৫০ রান করে আউট হন এভিন লুইস।

289747

এদিন উইন্ডিজের ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মধ্যে থাকলেও ব্যতিক্রম ছিলেন শাই হোপ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন শাই হোপ। ৮৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন হোপ। সেঞ্চুরির পর ট্রেন্ট বোল্টের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন হোপ। তার আগে ৮৬ বলে ৯টি চার ও চারটি ছক্কায় ১০১ রান করেন হোপ।

এরপর ব্রিস্টলে শেষ ঝড় বইয়ে দিলেন জেসন হোল্ডার আর আন্দ্রে রাসেল। আউট হওয়ার আগে ৩ ছয় ও ৩ চারে ৩২ বলে ৪৭ রানের টর্নেডো ইনিংস খেলেন। ২৫ বলে ৫৪ রানের ঝড় তুলে ফেরেন আন্দ্রে রাসেল।

ওয়ানেড ক্রিকেটে এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৩৮৯ রানের ইনিংস খেলে ক্যারিবীয়রা।

289754

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৫০ ওভারের ম্যাচে দলীয় সর্বোচ্চ ৪৮১ রানের রেকর্ড গড়েছে ইংল্যান্ড। ২০১৮ সালের ১৯ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে নটিংহামে এই রেকর্ড গড়ে ইংলিশরা।

তবে মঙ্গলবার ৫০ ওভারে ওয়েস্ট ইন্ডিজের গড়া ৪২১ রানের ইনিংসটি আন্তর্জাতিক ওয়ানডের সঙ্গে তুলনায় গেলে ঠিক হবে না। তার কারণ, প্রস্তুতি ম্যাচ আর আন্তর্জাতিক ম্যাচ সম্পূর্ণ আলাদা। তবে প্রস্তুতি ম্যাচে ৪২১ রানের রেকর্ড গড়া ক্যারিবীয় দল, বিশ্বকাপেও বড় স্কোর গড়ার আভাস দিয়ে রাখল।

97 Desk

Read Previous

গাপটিলের আক্ষেপ ভোলার মিশন

Read Next

ধোনি-রাহুলের ব্যাটিং তাণ্ডব, বাংলাদেশের সামনে বিশাল লক্ষ্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share