গাপটিলের আক্ষেপ ভোলার মিশন

received 611096919659923
Vinkmag ad

দেখতে দেখতে চলে গেছে ১১টি বিশ্বকাপ আসর, এবার অপেক্ষা ১২ নম্বরের। ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে বসতে যাওয়া এই বিশ্বকাপের আগে ক্রিকেট বোদ্ধারা করছেন প্রেডিকশন, জানাচ্ছেন সম্ভাবনার দৌড়ে এগিয়ে আছে কারা। সেই তালিকাতে অনেকেই রাখছেন না গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ডেকে। তবে দলটির ওপেনার মার্টিন গাপটিল জানাচ্ছেন ভিন্ন কথা, বলছেন এবারের মিশন আক্ষেপ ভোলার।

285610 1

কোনবার বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরতে না পারা কিউইরা ২০১৫ সালে অস্ট্রেলিয়াকে সাথে নিয়ে করেছিলো বিশ্বকাপের আয়োজন, যেখানে চলেও গেছিলো লক্ষ্য পূরণের বেশ কাছাকাছি। তবে শেষ পর্যন্ত হয়নি তেমনটা, তাতে বাঁধ সেধেছিলো মাইকেল ক্লার্কের দল। সেই আসরে নিউজিল্যান্ডকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছিলেন মার্টিন গাপটিল, দুর্দান্ত ব্যাটিংয়ে ৬৮.৩৭ গড়ে করেছিলেন ৫৪৭ রান। যা ২০১৫ বিশ্বকাপের সর্বোচ্চ। ওই আসরেই বিশ্বকাপ ইতিহাসের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটাও খেলেন গাপটিল, ক্যারিনিয়ানদের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ছিলেন ২৩৭ রানে অপরাজিত।

গতবারের স্বপ্ন ভঙ্গের বেদনাটা বেশ পোড়ায় ব্লাকক্যাপসদের এই ক্রিকেটারকে। গাপটিল বলেছেন অধরা সেই শিরোপা পেতে এবার কোন ত্রুটি রাখতে চান না তারা। বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে যার প্রতিফল দেখিয়েছেন মাঠেই। আইসিসির অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে তুলে নিয়েছেন দাপুটে জয়।

ডানহাতি এই ব্যাটসম্যান বলেন, ‘আমি বলব না আমরা ফেভারিটের তকমা নিয়ে এখানে এসেছি। তবে আমরা দল হিসেবে যথেষ্ট শক্তিশালী। হ্যা এইটা ঠিক যে টুর্নামেন্টটা সহজ হবে মোটেও। তবে আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করব। সম্ভাব্য যা করার সবই করব এই ট্রফিটা জিততে, গতবার যা আমরা পারিনি।’

images 2019 05 28T152714.935

এর আগে তিনবার সেমিফাইনাল ও একবার ফাইনাল খেলেও শ্রেষ্ঠত্বের মুকুটটা তোলা হয়নি মাথায়। এবার সেই আক্ষেপটা ভুলতে চান বলে জানান গাপটিল, ‘গত বিশ্বকাপের তুলনায় এবার একেবারেই আলাদা একটা দল। সময়ের পার্থক্যটাও অনেক। সবাইকে একজোট হয়েই পারফর্ম করতে হবে, গতবার যেমনটা করেছিলাম। সবার এক হয়ে থাকার গুরুত্বটা অনেক, গত আসর থেকে এটাই মূলত আমরা পুঁজি করতে চাই।’

উল্লেখ্য, আগামী ১ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে নিউজিল্যাল্ড। কার্ডিফে হতে যাওয়া ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩ টায়।

৯৭ প্রতিবেদক

Read Previous

শুরুতেই বৃষ্টি বাধা

Read Next

‘রাসেল ফর প্রাইম মিনিস্টার’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share