স্বপ্ন পূরণের দোরগোড়াতে সাইফউদ্দিন

received 827686887613078
Vinkmag ad

বাংলাদেশের প্রেক্ষাপটে ক্রিকেটের জনপ্রিয়তা বেশ আকাশচুম্বী। তাতে বাড়তি রং এনে দেন অবশ্য ক্রিকেটাররা, তাদের সাফল্যেই নাওয়াখাওয়া ভুলে এখন ক্রিকেটেই মাত লাল-সবুজের। অনেকেই স্বপ্ন বোনেন ক্রিকেটার হওয়ার, একদিন জাতীয় দলের জার্সিতে মাঠ মাতানোর। সে সুযোগটা অবশ্য বেশ আগেই পেয়ে গেছেন টাইগার অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে সাইফদ্দিনের স্বপ্নটা একটু ব্যতিক্রম, সেই অধরা স্বপ্নটা পূরণ করার দোরগোড়াতেই দাঁড়িয়ে আছেন তিনি।

gettyimages 910876552 1024x1024
ফাইল ছবি

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়েছেন ফেনির এই ক্রিকেটার, ওই বছরেই পেয়েছেন টাইগারদের ওয়ানডে ক্যাপটাও। সবেমিলে খেলেছেন ২২টি ম্যাচ। তবুও ভারতের বিপক্ষে মাঠে নামা হয়নি ডানহাতি এই অলরাউন্ডারের। সাইফউদ্দিন স্বপ্ন দেখতেন ভারতের বিপক্ষে ম্যাচে খেলবেন একদিন, সেই স্বপ্নটাই এতোদিন রয়ে গেছিলো অধরা।

অপূর্ণ স্বপ্নটা এবার পূরণ হওয়ার পথে ২২ বছর বয়সী এই ক্রিকেটারের। আন্তর্জাতিক ম্যাচ না হলেও আজ (২৮ মে) বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে খেলতে নামবে টাইগাররা, সেখানেই বাংলাদেশ হয়ে খেলবেন সাইফউদ্দিন।

এই ম্যাচে সাইফের খেলাটা একপ্রকার নিশ্চিতই, কেননা একেতো গা গরম ম্যাচে ব্যাট-বলে নামতে পারেন স্কোয়াডের প্রতিটি সদস্যই, তার ওপর আবার ভারতের বিপক্ষে ম্যাচে বিশ্রামে থাকার কথা আছে বাংলাদেশের একাধিক সিনিয়র ক্রিকেটারের। সেহিসাবে সাইফউদ্দিনের স্বপ্ন পূরণটা হয়ে যাচ্ছে বলাই যায়।

FB IMG 1556691450996

ম্যাচে মাঠে নামার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের স্বপ্নের কথা জানিয়ে সাইফউদ্দিন বলেন, ‘এই ম্যাচে (ভারতের বিপক্ষে) আমি খেললে আমার স্বপ্ন পূরণ হবে। আমি অনেক রোমাঞ্চিত। ছোটবেলা থেকে স্বপ্ন ছিল ভারতের সাথে ম্যাচ খেলবো। চেষ্টা করব নিজের শতভাগ দেওয়ার জন্য। টুর্নামেন্টে ওদের বিপক্ষে ম্যাচ আছে। প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারলে ঐ ম্যাচে কাজে দিবে।’

তিনি আরও যোগ করেন, ‘হয়ত আমি বুমরাহর মত ১৪৫ কিলোমিটার গতিতে বল করতে পারব না। তবে আমি আমার সামর্থ্য জানি। প্রত্যেক বোলারের নিজস্ব স্কিল থাকে, আমারও আছে। সেই বিশ্বাস থেকেই বল করি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশ-ভারত ম্যাচেও রয়েছে বৃষ্টির আশঙ্কা

Read Next

খেলবেন সাকিব, তামিম-মাশরাফি অনিশ্চিত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share