বাবরকে করা প্রশ্নে বাংলাদেশকে কটাক্ষ করলেন পাকিস্তানি সাংবাদিক!

received 328273507842517
Vinkmag ad

টি-টোয়েন্টিতে নাম্বার ওয়ান ব্যাটসম্যান, ওয়েনডে সাত নম্বর। পরিসংখ্যাটাও তার পক্ষে আছে। বর্তমান সময়ে বেশ ছন্দে থাকা পাকিস্তানি টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজমের ব্যাট হাসছে নিয়মিতই, দলের প্রয়োজনে খেলছেন বড় ইনিংস। তবুও তার ব্যাটিংয়ের ধরণ নিয়ে উঠছে প্রশ্ন। বিশ্বকাপের মূল মঞ্চে মাঠে নামার আগে এক সংবাদ সম্মেলনে বাবরকে প্রশ্ন করতে যেয়ে বাংলাদেশ দলকেই যেন কটাক্ষ করলেন পাকিস্তানি এক সাংবাদিক!

IMG 20190528 011204
বাবর আজম

বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে বাংলাদেশের সাথে প্রস্তুতি ম্যাচটা বৃষ্টিতে ভেসে গেলেও ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২ অর্ধশতকের সাথে একটা শতক হাঁকিয়েছেন বাবর। কম যাননি বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচেও, আফগানদের বিপক্ষে দল ৩ উইকেটে হারলেও একপ্রান্ত আগলে রেখে খেলেছিলেন ১০৮ বলে ১১২ রানের লড়াকু এক ইনিংস।

এর পর থেকেই ডানহাতি এই ব্যাটসম্যানকে উঠতে হয় কাঠগড়াতে, মূলত তার বিরুদ্ধ অভিযোগ স্লো ব্যাটিংয়ের। ক্রিকেটের মারকাটারি ফরম্যাট টি-টোয়েন্টিতে ১ নম্বর ব্যাটসম্যান হলেও অনেকেই দাবি করছেন বাবরের ধীরগতির ব্যাটিংয়ের জন্য পাকিস্তান দলকে পড়তে হচ্ছে বিপদে।

এনিয়ে পাকিস্তান দলের এক সাংবাদ সম্মেলনে বাবরকে পেয়ে প্রশ্নের তির ছুঁড়তে থাকেন সাংবাদিকরা, যেখানে তাকে করা এক প্রশ্নে যেন বাংলাদেশকেই কটাক্ষ করে দেশটির সামা টিভির এক সাংবাদিক।

IMG 20190528 011128

যেখানে তিনি বলেন, ‘বাবর আপনার মত খেলোয়াড় যে টি টোয়েন্টি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে অথচ কি কারনে আপনি ধীরগতির শতক করেন? ট্রেন্টব্রিজে আপনি একটি শতক করেন, যেখানে স্ট্রাইকরেট যদি দেখেন আমাদের ব্যাটসম্যানদের সেটাতো বাংলাদেশের মত দলের থেকে নিচে চলে এসেছে। মানুষ বলে আপনি নিজের স্বার্থের জন্য খেলেন, এটা কি সঠিক?’

জবাবে বাবর আজম বলেন, ‘হয়তো আপনার মনে হতে পারে, তবে আমি টিম ম্যানেজমেন্ট যেই প্ল্যান অনুযায়ী আমাকে খেলতে বলে সেই প্ল্যান অনুযায়ী খেলে থাকি। এমন না যে আমি নিজের জন্য খেলি। এটা আমার নিজের দল নয়, এটা পাকিস্তানের দল এবং পাকিস্তানের স্বার্থের জন্যই খেলি আমি।’

IMG 20190528 011151
ছবিঃ পাকিস্তান ক্রিকেট বোর্ড

তিনি আরও জানান, ‘আমি যথেষ্ট চেষ্টা করি আমার দায়িত্ব পালনের। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে উপরে নিচে সবাই আউট হয়ে যাচ্ছিল, আমি চেষ্টা করেছিলাম জুটি গড়ার ও শেষ পর্যন্ত যাওয়ার। আমিও যদি আউট হয়ে যেতাম তাহলে হয়তো যেই সংগ্রহ হয়েছে সেইটাও হতোনা।’

দেখুন সেই সাংবাদিকের করা প্রশ্ন আর বাবরের উত্তরঃ

বাবরকে নকরা প্রশ্নের ধরনে সেই সাংবাদিককে একহাত নিয়েছেন সমর্থকেরা।

https://twitter.com/SherySyed_/status/1132277220502728705?s=19

প্রসঙ্গত, ২০১৫ সালের পর থেকে বাংলাদেশের বিপক্ষে চার ওয়ানডে খেলে এখনো পর্যন্ত জয়ের মুখ দেখেনি পাকিস্তান, চারটেই জিতেছে টাইগাররা।

৯৭ প্রতিবেদক

Read Previous

জিতেই চলছে অস্ট্রেলিয়া, বিপরীত শ্রীলঙ্কা

Read Next

বাংলাদেশ-ভারত ম্যাচেও রয়েছে বৃষ্টির আশঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share