বড় মঞ্চে প্রিয় প্রতিপক্ষের সামনে বাংলাদেশ

featured photo1 50
Vinkmag ad

ওয়ানডেতে ১৯ বারের লড়াইয়ে বাংলাদেশ ইংল্যান্ডকে পরাজিত করেছে চারবার। আগামীকাল ওভালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবার আগে বাংলাদেশ দল অনুপ্রেরণা পাবে চারটি জয়ের দুইটি থেকে। ২০১১ সালের বিশ্বকাপে চট্টগ্রামে ইংল্যান্ড হার মেনেছিলো বাংলাদেশের সামনে। চারবছর পর অ্যাডিলেডে ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে খেলেছিলো মাশরাফির দল।

বিশ্বকাপ না হলেও ক্রিকেটের অন্যতম মর্যাদার আসর চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে আগামীকাল স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে র‍্যাংকিংয়ের ৬ষ্ঠ দল বাংলাদেশ। এই ম্যাচের মাধ্যমেই মাঠে গড়াচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসর।

ইংল্যান্ডের লম্বা ব্যাটিং লাইনআপ বাংলাদেশ দলের মাথাব্যাথার কারণ হতে পারে। গত দুই বছরে ওয়ানডেতে দারুণ উন্নতি করা ইংল্যান্ড দল ৪০০+ রান করেছে দুইবার। বেন স্টোকস, জস বাটলারদের দ্রুত রান তোলার ক্ষমতা ও মরগান, রুটদের নির্ভরতা ইংল্যান্ড দলকে করেছে ভয়ঙ্কর।

ইংল্যান্ডের লম্বা ব্যাটিং লাইনআপকে ঠান্ডা রাখতে মাশরাফি তাকিয়ে থাকবেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমানের দিকে। শুরুর দিকে মাশরাফি নিজেই চাইবেন অ্যালেক্স হেলস, জেসন রয়দের রান প্যাডেলে পা না রাখতে দিতে।

মার্ক উড, লিয়াম প্ল্যাঙ্কেট, ক্রিস ওকসদের সামলাতে তামিম, সৌম্যরা হিমশিম না খেলে ব্যাটিং বান্ধব ওভালে বড় রান করবার আশা বাংলাদেশ করতেই পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম(উইকেট রক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা(অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন, স্টার স্পোর্টস।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিশ্বকে নিজেদের সক্ষমতা দেখাতে চাইঃ মাশরাফি

Read Next

‘ডেথ বোলিংয়ে রুবেলই আমাদের সেরা অস্ত্র’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share