রাশিদ-নবি’দের তুলোধুনো করে ম্যাচ জিতল ইংল্যান্ড

Vinkmag ad

প্রথম প্রস্তুতিতে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে দেওয়া আফগানিস্তান আজ যেন ইংলিশদের কাছে পাত্তাই পেল না। জফরা আর্চার ও জো রুটের বোলিং তোপে প্রথমে ব্যাট করে ১৬০ রানের বেশি করতে পারেনি আফগানিস্তান। টার্গেটে পৌঁছোতে ১৮ ওভারও লাগেনি ইংলিশদের। জ্যাসন রয়, জনি বেয়ারস্টো ও জো রুটের ব্যাটিং তান্ডবের সামনে দাঁড়াতেই পারেনি রাশিদ-নবি’রা। ১ উইকেট হারিয়ে ১৯৫ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিল ইংল্যান্ড। ৮৯ রানে অপরাজিত ছিলেন রয়। জনি বেয়ারস্টো করেন ৩৯, ২৯ রানে অপরাজিত ছিলেন জো রুট।

289694.4

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১৬০ রানে অলআউট আফগানিস্তান। ইংল্যান্ডের সম্ভাবনাময়ী তরুণ তারকা পেসার জফরা আর্চারের গতি আর জো রুটের স্পিনে কাবু হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফগানরা। ইংল্যান্ডের কেনিংটন ওভালে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে যায় আফগানিস্তান। ১২৭ রানে ৯ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যাওয়া দলের স্কোর শেষ পর্যন্ত ১৬০ নিয়ে যান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি। শেষ উইকেটে দৌলত জাদরানের সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন তিনি।

তাদের ছোট এবং কার্যকরী জুটির কল্যাণে দেড়’শ পার হতে সক্ষম হয় আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন মোহাম্মদ নবি। তার ইনিংসটি ৪২ বলে তিনটি ছক্কা ও একটি চারে সাজানো। এছাড়া ১৭ বলে ২০ রান করে অপরাজিত দৌলত জাদরান। ৩৪ বলে ৩০ রান করেন ওপেনার নুর আলী জাদরান।

289674

ইংল্যান্ডের হয়ে জফরা আর্চার ৫.৪ ওভারে ৩২ রানে শিকার করেন ৩ উইকেট। এছাড়া ৬ ওভারে ২২ রানে ৩ উইকেট নেন জো রুট।

জবাবে, ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন ইংলিশ দুই ওপেনার জনি বেয়ারস্টো ও জ্যাসন রয়। দৌলত জাদরানের করা ইনিংসের দ্বিতীয় ওভারে ৩ বাউন্ডারিতে ১৬ রান তুলে নেন রয়-বেয়ারস্টো। ষষ্ঠ ওভারে মোহাম্মদ নবীকেও ২ চার ও ১ চারের মারে ১৬ রান নেন এ দুজন। ৭ ওভারেই স্কোরবোর্ডে ৭৬ রান তুলে ফেলেন জনি বেয়ারস্টো ও জ্যাসন রয়।

289691

কিন্তু এর পরের ওভারেই মোহাম্মদ নবির শিকার হয়ে ফেরেন জনি বেয়ারস্টো। প্যাভিলিয়নে ফেরার আগে ২২ বলে ১ ছয় ও ৭ চারে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন জনি বেয়ারস্টো।

কিন্তু কেনিংটন ওভালে জ্যাসন রয়ের ঝড় যেন থামাতেই পারলেন না রাশিদ-নবিরা। দারুণ সব স্ট্রোক্সের ফুলঝুড়ি ছুটিয়ে ২৮ বলেই ফিফটি তুলে নেন জ্যাসন রয়।

Brutal Jason Roy! SR: 193.47! #CWC19 #ENGvAFG

Geplaatst door Cricket97 op Maandag 27 mei 2019

রয়-রুটের ব্যাটে ১৮ ওভারের আগেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

289692

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান: ১৬০/১০ (৩৮.৪ ওভার) মোহাম্মদ নবী ৪৪, নুর আলী জাদরান ৩০, দৌলত জাদরান ২০*; জফরা আর্চার ৩/৩২, জো রুট ৩/২২

ইংল্যান্ডঃ ১৬১/১ (১৭.৩ ওভার) জ্যাসন রয় ৮৯*, জো রুট ২৯*, জনি বেয়ারস্টো ৩৯; মোহাম্মদ নবি ১/৩৪

ফলাফলঃ ইংল্যান্ড ৯ উইকেটে জয়ী।

97 Desk

Read Previous

কোহলি-ইমাদদের শুভকামনা জানালেন ডেভিড লুইজ

Read Next

জিতেই চলছে অস্ট্রেলিয়া, বিপরীত শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share