তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ, একমাত্র বাংলাদেশি সাকিব

2018 07 22 21 18 42
Vinkmag ad

দরজায় কড়া নাড়ছে ক্রিকেটের মেগা আসর, ইংল্যান্ড আর ওয়েলেসের মাটিতে বসতে যাওয়া বিশ্বকাপের পর্দা উঠছে আগামী ৩০ মে। বিশ্ব মঞ্চের এই আয়োজনকে সামনে রেখে ক্রিকেট বোদ্ধারা করছেন প্রেডিকশন, দিচ্ছেন নিজেদের সেরা একাদশ। বসে নেই বর্তমান খেলোয়াড়রাও। তারই ধারাবাহিকতাতে এবার নিজের সর্বকালের সেরা বিশ্বকাপ দল দিলেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল, যেখানে একমাত্র বাংলাদেশি হিসাবে রেখেছেন সতীর্থ সাকিব আল হাসানকে।

screenshot 2017 01 26 16 49 14392

বিশ্বকাপের দ্বাদশ আসর বাকি আর মাত্র ৩ দিন দিন। এর আগে ক্রিকেটের জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিন ক্রিকইনফোকে তামিম জানিয়েছেন নিজের সেরা বিশ্বকাপ স্কোয়াড। তামিমের দলে অবশ্য রাজত্বটা এশিয়ান ক্রিকেটেরই, যার মধ্য ভারতীয় আছেন ৪ জন। অস্ট্রেলিয়া আর পাকিস্তানের ২ জন করে থাকলেও বাংলাদেশ, দক্ষিণ আফ্রিক, শ্রীলঙ্কার ক্রিকেটার আছেন ১ জন করে।

নিজের বানানো একাদশে খানিক নাটকীয়তাই এনেছেন টাইগারদের দেশ সেরা এই ওপেনার। দলে দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং থালকেও দায়িত্ব দিয়েছেন ২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির কাঁধে, একই সাথে উইকেটরক্ষক হিসাবেও থাকছেন ধোনি।

ওপেনিংয়ে শচীনের পার্টনার হিসাবে তামিম রাখেননি নিজেকে, বেছেছেন ভারতীয় আরেক ক্রিকেটার বীরেন্দর শেবাগকে, তিনে যথারীতি সময়ের সেরা ব্যাটসম্যান ভিরাট কোহলি, চারে অজি কিংবদন্তি রিকি পন্টিংয়ের সাথে পাঁচে প্রোটিয়া অলরাউন্ডার জ্যাক ক্যালিসে আস্থা রেখেছেন তামিম। এরপরই স্পিন অলরাউন্ডার হিসাবে বন্ধু সাকিবকে নিজের পছন্দে তালিকায় জায়গা করে দিয়েছেন চিটাগংয়ের এই ক্রিকেটার।

image 14699

এছাড়া পাকিস্তানের দুই তারকা বোলার ওয়াসিম আকরাম ও শোয়েব আকতারের সাথে বিশ্বকাপ ইতিহাসের সেরা দুই বোলার গ্লেন ম্যাকগ্রা এবং মুত্তিয়া মুরালিধরনকেও এই একাদশে রেখেছেন তামিম।

তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশঃ শচিন টেন্ডুলকার (ভারত), বীরেন্দ শেবাগ (ভারত), ভিরাট কোহলি (ভারত), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, ভারত), ওয়াসিম আকরাম (পাকিস্তান), শোয়েব আখতার (পাকিস্তান), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া) ও মুত্তিয়া মুরালিধরন (শ্রীলঙ্কা)।

৯৭ প্রতিবেদক

Read Previous

খর্ব শক্তির জায়গা নিয়েও বিকল্প ভেবে রেখেছে অস্ট্রেলিয়া!

Read Next

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ‘উইকেটের চরিত্র’ নিয়ে চিন্তায় ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share