বোলিংয়ের সেরা দশে সাকিব-মাশরাফি

featured photo1 1 69
Vinkmag ad

mashrafe and shakib together এর চিত্র ফলাফল

চ্যাম্পিয়ন্স ট্রফি সন্নিকটে। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় ওভালের মাঠে স্বাগতিক ইংল্যান্ড বনাম বাংলাদেশের লড়াই দিয়ে মাঠে গড়াবে টুর্নামেন্টটির অষ্টম আসরের খেলা। ঠিক এর আগেই ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইট টুর্নামেন্টের আটদল থেকে বাছাই করেছে সেরা ১০ বোলার। যে তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশ দলপতি মাশরাফি এবং তারই ডেপুটি সাকিব আল হাসান।

তালিকার সাত নম্বরে রয়েছেন সাকিব এবং দশম স্থানটিতে জায়গা হয়েছে মাশরাফির। আইসিসির বোলিং র‍্যাংকিংয়ে সাকিব এবং মাশরাফির অবস্থান যথাক্রমে ৯ এবং ১৪ নম্বরে।

ওয়ানডে ক্যারিয়ারে মোট ১৭৩ ম্যাচ খেলে সাকিব তার ঝুলিতে পুরেছেন ২২৪ উইকেট। বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারীও তিনিই। একবার গড়েছেন পাঁচ উইকেট তুলে নেয়ার কৃতি।

তালিকার সপ্তম স্থানে থাকা সাকিবকে নিয়ে ওয়েবসাইটটি লিখেছে, ‘সাকিব বাংলাদেশের হৃদয়। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিন ফরম্যাটেরই সেরা অলরাউন্ডার হিসেবে খেলবেন তিনি। তিনিই সম্ভবত এ পর্যন্ত উঠে আসা বাংলাদেশের সেরা খেলোয়াড়। মধ্যের ওভারগুলোতে বেশ ভালই বল ঘুরাতে জানেন সাকিব। আর বলকে সীমানা পার করতে ব্যাট হাতেও এই অলরাউন্ডার দুর্দান্ত।’

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটসংগ্রাহক এবং অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও রয়েছেন তালিকার দশম অবস্থানে। সাকিবের চেয়ে দুই ম্যাচে বেশী খেলে মাশরাফির উইকেটসংখ্যা ২৩০। বাংলাদেশ কাপ্তানকে নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া লিখেছে, ‘তিনি শুধু অধিনায়ক হিসেবেই দলকে সামনে থেকে নেতৃত্বই দেননা বরং নতুন বল হাতেও তাকে দেখা যায় দায়িত্ব নিয়ে বোলিং করতে। দীর্ঘদেহী এই বোলার মরা উইকেটেও বাউন্স করাতে পারেন বলকে। আর প্রতিপক্ষের টপঅর্ডারকে ভেঙ্গে দেয়ার ক্ষমতাও আছে তার।’

এছাড়াও বাকী যেই বোলার রয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা দশের তালিকায়ঃ

১. ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)

২. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)

৩. ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)

৪. কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)

৫. জশ হ্যাজলউড (অস্ট্রেলিয়া)

৬. ক্রিস ওকস (ইংল্যান্ড)

৭. সাকিব আল হাসান (বাংলাদেশ)

৮. মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড)

৯. আদিল রশীদ (ইংল্যান্ড)

১০. মাশরাফি বিন মর্তুজা (বাংলাদেশ)

৯৭ ডেস্ক

Read Previous

আবারো নাসির চমকে আবাহনীর পাশে গাজী

Read Next

আইসিসির বিশেষজ্ঞ প্যানেলে মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share