কোহলিকে দলে চাইলেন মাশরাফি

iccWC
Vinkmag ad

সুযোগ থাকলে অন্য দলের কোন একজনকে দলে নিতে চাইতেন, এমন প্রশ্ন করা হয়েছিল বিশ্বকাপে অংশ নেওয়া দশ দলের অধিনায়ককে উদ্দেশ করেই। তাতে অনেকেই হেঁটেছেন কূটনৈতিক পথে, কেউ দিয়েছেন সোজাসাপ্টা উত্তর, কেউ এড়িয়ে গেছেন। তবে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা রাখঢাক না করেই ভারত অধিনায়ক ভিরাট কোহলিকে চাওয়ার কথা জানালেন।

বৃহস্পতিবার লন্ডনের দ্য ফিল্ম শেডে দশ অধিনায়ককে নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে আইসিসি। তাতে উপস্থিত সাংবাদিকদের নানান প্রশ্নের উত্তর দেন তারা। বিশ্বকাপ নিয়ে হালকা মেজাজে চলে আলোচনা।

D7QIziKXoAEvWe1

বিশ্বের ভয়ংকরতম ব্যাটসম্যান তিনি। বিশ্বের যেকোনো দল সুযোগ পেলে তাকে লুফে নিতে চাইবে। সেই বিরাট কোহলির ওপর নির্ভর করেই এবার ইংল্যান্ডে বিশ্বকাপ জয়ের আশা দেখছে ভারত। অন্যদিকে বাংলাদেশের সবচেয়ে ইতিবাচক দিক হিসেবে বিবেচনা করা হচ্ছে অভিজ্ঞতা-তারুণ্যের মিশেল আর মাশরাফি বিন মুর্তজার অসাধারণ নেতৃত্ব। আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণকারী দশ দলের অধিনায়কদের নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করেছিল আইসিসি। সেই অনুষ্ঠানেই ভারত অধিনায়কের প্রতি মাশরাফির ভালো লাগার কথা জানা গেল।

অনুষ্ঠানে সোফায় পাশাপাশি বসেছিলেন ১০ অধিনায়ক। অনেক আলোচনার মাঝেই সব দলের অধিনায়কের উদ্দেশে একটি মজার প্রশ্ন ছিল। যদি যে কোনো দেশের একজন খেলোয়াড় দলে নেওয়ার সুযোগ থাকত, তাহলে কাকে নিতেন। উইন্ডিজের জেসন হোল্ডার ও আফগানিস্তানের গুলবাদিন নাইব প্রশ্নটার উত্তর এড়িয়ে গেছেন। তবে মাশরাফি কোহলির দিকে আঙুল দিয়ে বলেছেন, তিনি সময়ের ভয়ংকরতম এই ব্যাটসম্যানকেই সুযোগ পেলে নিজের দলে নিতেন।

DSC 8748 2019052313439955

তবে নিজের বিশ্বকাপ দল নিয়েই যে মাশরাফি খুশি সেটা জানিয়ে তিনি বলেন, ‘আমাদের দলে দারুণ সব ক্রিকেটার আছে। বেশ কজন সিনিয়র ক্রিকেটারের পাশাপাশি তরুণেরাও উঠে আসছে। যারা দারুণ ক্রিকেট খেলছে। অভিজ্ঞতা আর তারুণ্য মিলিয়ে দারুণ মিশেল আছে আমাদের দলে। আয়ারল্যান্ডে হয়ে যাওয়া গত সিরিজেও সবাই ভালো খেলেছে। আশা করছি বিশ্বকাপটাও ভালোভাবে শুরু করতে পারব। ২ জুন ফাফের (ডুপ্লেসিস) দলের বিপক্ষেই তো আমাদের শুরু। আশা করছি ভালো শুরুই হবে।’

মাশরাফি বিরাট কোহলিকে দলে নিতে চাইলেও কোহলি কিন্তু বলেছেন অন্য কথা। ভারত অধিনায়ক বলেছেন, ‘প্রশ্নটার জবাব দেওয়া কঠিন। আমাদের এই দলটাকেই যথেষ্ট ভালো মনে করি আমরা। একজনকে যদি নিতেই হয়, এখনকার ক্রিকেটারদের মধ্যেই কি নিতে হবে? নাহলে আমি এবি ডি ভিলিয়ার্সের কথাই বলতাম, কিন্তু ও তো অবসর নিয়ে নিয়েছে। এখনকার মাঝে হলে ফাফ ডু প্লেসিসকে নিতাম। আমার ভালো বন্ধু।’

image 180790 1558628440

আবার কোহলির বিপরীত কথাই বলেছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডুপ্লেসিস। তিনি চেয়েছেন জসপ্রীত বুমরাহ ও রশীদ খানকে। এসময় উপস্থাপক উপস্থাপক মজা করে কোহলির বিষয়টি স্মরণ করিয়ে দিলে একটু বিব্রত হয়েই ডুপ্লেসিস বললেন, ‘বিরাটকে তো আমি ব্যাটিং দলে নিতাম, আমি বলছিলাম বোলারদের কথা।’ এছাড়া স্বাগতিক ইংল্যান্ড অধিনায়ক এইউন মরগান বলেছেন, তিনি  সুযোগ থাকলে দুটি বিশ্বকাপ জয়ী সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিংকে নিতেন। আর অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ চেয়েছেন কাগিসো রাবাদাকে। পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ পছন্দ করেছেন জস বাটলারকে।

97 Desk

Read Previous

খাজাকে নিয়ে স্বস্তির খবর অস্ট্রেলিয়ান শিবিরে

Read Next

ব্রিটিশ মিডিয়ার চোখে বিশ্বকাপে বাংলাদেশ দল কেমন?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share