খাজাকে নিয়ে স্বস্তির খবর অস্ট্রেলিয়ান শিবিরে

usman
Vinkmag ad

আগামী ৩০ মে পর্দা উঠতে যাওয়া দ্বাদশ বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে একটি অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে গতকাল (বুধবার) মুখোমুখি হয়েছিল দুই দল অস্ট্রেলিয়া ও উইন্ডিজ। এই ম্যাচে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ান পেসার আন্দ্রে রাসেলের বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন অস্ট্রেলিয়ান ওপেনার উসমান খাজা, পরে তাকে নেওয়া হয় হাসপাতালে। সেখানে স্বস্তির খবর মিলেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। আঘাতটা খুব গুরুতর নয়, সুস্থই আছেন খাজা।

D7LTtHKUcAIjj7h

ম্যাচে ২৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই আন্দ্রে রাসেলের করা বাউন্সারটি সরাসরি এসে লাগে ওপেনার উসমান খাজার হেলমেটে। তখন ৫ রানে ব্যাট করেছিলেন তিনি। সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়া দলের চিকিৎসক মাঠে প্রবেশ করে খাজাকে ড্রেসিংরুমে নিয়ে যান। ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে থাকা এই ব্যাটসম্যানের এমন আঘাতে দুশ্চিন্তায় মেঘ জমা হয়েছিলেন অজি শিবিরে। বিশ্বকাপের এক সপ্তাহ আগে পাওয়া আঘাত স্বভাবতই ভাবিয়ে তুলেছিল তাদের।

পরে বাউন্সার বলে মাথায় আঘাতের মাত্রা কতটুকু বুঝতে সেখান থেকে খাজাকে সরাসরি নেয়া হয় সাউদাম্পটনের স্থানীয় একটি হাসপাতালে। তাঁর মাথার স্ক্যান করা হয়, মেলে স্বস্তির খবর। স্ক্যানের পর জানানো হয়েছে আঘাত গুরুত্বর নয়, সুস্থই আছেন তিনি। শুধু কিছুটা বিশ্রাম দরকার বাঁহাতি এই ব্যাটসম্যানের।

i 3

অস্ট্রেলিয়া ও উইন্ডিজের এই ম্যাচটি অবশ্য আইসিসির নির্ধারিত প্রস্তুতি ম্যাচ নয়, দেশ দুটির উদ্যোগে অনুষ্ঠিত অনানুষ্ঠানিক ম্যাচ। আইসিসির নির্ধারিত বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরু হবে শুক্রবার থেকে। এর পরের দিন অর্থাৎ আগামী শনিবার ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া, সেই ম্যাচ খেলার জন্য ফিট থাকবেন খাজা।

উল্লেখ্য, বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মূল মিশন শুরু হবে ১ জুন থেকে। এদিন আফগানিস্তানের বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে অধিনায়ক অ্যারন ফিঞ্চের দল।

৯৭ প্রতিবেদক

Read Previous

সিপিএলে দল পেলেন যারা

Read Next

কোহলিকে দলে চাইলেন মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share