রাশিদকে টপকে আবারও শীর্ষে সাকিব

featured photo1 51
Vinkmag ad

গত বছরের ৩০ সেপ্টেম্বর টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে সরিয়ে আইসিসির ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শ্রেষ্ঠত্ব নিয়েছিলেন আফগানিস্তানের তরুণ ক্রিকেটার রাশিদ খান। তবে সাড়ে ৮ মাসের মত ব্যবধানে সেই রাশিদকে হটিয়েই আবার নিজের পুরানো চেয়ারে বসলেন সাকিব, আসন্ন বিশ্বকাপে নাম্বার ওয়ান অলরাউন্ডারের তকমা নিয়েই মাঠে নামবেন তিনি।

8f21c107adb31dd40ed327ca4fc2b455 5ba6611515776

২০১৮ এশিয়া কাপে নিজের সেরাটা নিংড়ে দিয়েছিলেন আফগান সুপারস্টার রাশিদ খান। ফলাফলও পেয়েছিলেন হাতেনাতে। ৬ ধাপ এগিয়ে ওয়ানডেতে নাম্বার ওয়ান অলরাউন্ডারের খেতাব কুঁড়িয়েছিলেন তিনি, দীর্ঘদিন ধরে এই জায়গাকে নিজের করে নেওয়া সাকিব আল হাসানকে টপকে বসেছিলেন চূড়াতে। তবে সেই অর্জন খুব বেশিদিন স্থায়ী করে রাখতে পারলেন না রাশিদ।

ইনজুরি থেকে ফিরে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে পারফর্ম করে আবার নিজের জায়গা দখলে নেওয়া সাকিবের বর্তমান ওয়ানডেতে রেটিং ৩৫৯, যেখানে দ্বিতীয় স্থানে নেমে যাওয়া রাশিদ আছেন সাকিবের থেকে ২০ রেটিং পয়েন্ট কম অর্থাৎ ৩৩৯ রেটিং পয়েন্টে। তবে যথারীতি ওয়ানডেতে অলরাউন্ডার র‍্যাংকিংয়ের তৃতীয় স্থানে রয়েছেন আরেক আফগান ক্রিকেটার মোহাম্মদ নবি, তার ঝুলিতে রয়েছে ৩১৯ রেটিং পয়েন্ট।

shakib al hasan afp 806x605 51521280192 1
ফাইল ছবিঃ সংগৃহীত

সেরা পাঁচে নেই কোন ভারতীয় ক্রিকেটারের নাম। ২৮৯ রেটিং নিয়ে সতীর্থ মোহাম্মদ হাফিজকে টপকে চতুর্থ স্থানে পাকিস্তানের ইমাদ ওয়াসিম এবং ২৭৯ রেটিং নিয়ে ৫ম স্থানে যথারীতি নিউজিল্যান্ডের মিচেল স্যান্টার।

ওয়ানডেতে রাশিদকে টপকে শীর্ষে উঠে আসলেও টেস্ট অলরাউন্ডারের র‍্যাংকিংয়ে উইন্ডিজ দলপতি জেসন হোল্ডারের নিচে অর্থাৎ দুই নম্বরে অবস্থান সাকিবের। টি-টোয়েন্টিতেও একই অবস্থান টাইগার অলরাউন্ডারের। সেখানে যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় স্থানে রয়েছেন সাকিব।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপে কোহলির পায়ে ‘বিশেষ জুতা’

Read Next

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে মাশরাফি-রিয়াদদের চেয়ে এগিয়ে মুস্তাফিজ!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share