বিশ্বকাপে ৫০ ওভারে ৫০০ রানও সম্ভবঃ ওয়াহ

mark
Vinkmag ad

ইংল্যান্ড বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আর মাত্র দিন। যেখানে ব্যাট হাতে মাঠ মাতাবেন বিশ্বের বড় বড় তারকা ক্রিকেটাররা। আসরটিতে ওয়াহের কল্পনা যদি সত্যি হয় তাহলে দেখা যাবে ৫০ ওভারে ৫০০ রান! অবিশ্বাস্য কীর্তিটা এবারের বিশ্বকাপে হবে কি? বিশ্বকাপের জন্য প্রস্তুত ইংল্যান্ডের ভেন্যু গুলোর ধরন একই প্রকৃতির, বড় ইনিংস এই মাঠগুলো সহজ হয়ে যাবে। অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্ক ওয়াহরও অনুমান, এবার বিশ্বকাপেই হয়ে যেতে পারে ৫০০ রানের ইনিংস। 

189599

ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডটি আপাতত ইংল্যান্ডের দখলে। ওয়াহর দেশ অস্ট্রেলিয়ার বিপক্ষেই গেলো জুনে কীর্তিটা হয়েছিলো। ওই ম্যাচে ৬ উইকেট হারিয়ে ৪৮১ রানের পাহাড় গড়েছিলো ইংলিশরা।

সর্বশেষ বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ডের কাছে ৪-০ ব্যবধানে সিরিজ হেরেছে। প্রতিটি ম্যাচে তিন শতাধিক রান করেও জিততে পারেনি পাকিরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫-০ ব্যবধানে ধবলধোলাই ও ইংল্যান্ডের বিপক্ষে ৪-০ ব্যবধানে (বৃষ্টির বাধায় ফল হয়নি একটি ম্যাচের) সিরিজ হারে সরফরাজ আহমেদের দল। ইংল্যান্ডে ম্যাচ চারটিতে পাকিস্তান যথাক্রমে ৩৬১, ৩৫৮, ৩৪০ ও ২৯৭ রান সংগ্রহ করে।

All smiles now...but there are World Cup selection decisions to be made in the coming days

এমন একটা সময় ছিল যখন ৩০০ কিংবা তার কাছাকাছি রান করতে পারলে বেশিরভাগ ম্যাচেই প্রতিপক্ষের বিপক্ষে হেসে-খেলে ম্যাচ জেতা যেত। তবে বর্তমানে ৩০০ রানের সংগ্রহটাও সুবিধাজনক নয়। ইংল্যান্ড জিতেছে অনেকটা স্বাচ্ছন্দ্যেই। বোঝাই যাচ্ছে বড় রান তোলাটা এখন কোনো বড় ব্যাপার নয়।

আসন্ন বিশ্বকাপ ম্যাচ আয়োজনের জন্য ইংল্যান্ড যে সব ভেন্যু নির্বাচন করেছে, তাদের বেশিরভাগের প্রকৃতি প্রায় একই রকমের। তাই ওয়াহ ভাবছেন, এবারের বিশ্বকাপে ৫০০  রানের ম্যাচ উপভোগ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

ফক্স ক্রিকেটের একটি অনুষ্ঠানে মার্ক ওয়াহ জানালেন,

‘৫০০ রানের স্কোর শুনতে অবিশ্বাস্য মনে হয়। কেউ ৫০০ করতে পারে না (ওয়ানডেতে)। তবে আমার মনে হচ্ছে এবার পারবে। কোনো এক দুর্বল দলের বিপক্ষে ব্যাটিংয়ে ছন্দে থাকা কেউ করেও ফেলতে পারে অভাবনীয় এমন কিছু।’

মরগান

“এটা অবিশ্বাস্য শোনায়। আপনি হয়তো ৫০০ রান ছোঁয়ার কথা চিন্তা করবেন না। কিন্তু, আমার মনে হয়, এটা চিন্তা করার সময় এসে গেছে।”

কিভাবে হয়ে যেতে পারে ৫০০ রানের রেকর্ড ইনিংস; তাও জানালেন এই কিংবদন্তি।

“আমি মনে করি, বড় দলগুলোর মধ্যে একটি দল ছোট দলগুলোর যে কোনো একটির বিপক্ষে এই ঘটনা ঘটাবে।”

GettyImages 1148612709

“বোলাররা এবার বেধড়ক পিটুনির শিকার হবেন” বলেও মন্তব্য করেন মার্ক ওয়াহ।

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জহির আব্বাসও এবারের বিশ্বকাপে সম্ভাবনা দেখছেন বড় ইনিংসের।  পাকিস্তানি এই কিংবদন্তির ধারণা ৪৫০ করতে পারে যেকোনা দল,

‘বিশ্বকাপে ৪৫০ হতেই পারে। উইকেটে ঘাস নেই, বোলাররা তেমন সাহায্য পাবে না। এই কন্ডিশনে ভারতীয় ব্যাটসম্যানরা বেশ সাহায্য পাবে। ধোনি হতে পারে ওদের ট্রা ম্প কার্ড।’

97 Desk

Read Previous

খেলা ছাড়ার পরও ক্রিকেট নিয়ে থাকার ইচ্ছা মাশরাফির

Read Next

দোয়া চেয়ে দেশ ছাড়লেন মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share