‘আমি এটা আশা করি, করবোনা কেন?’

Vinkmag ad

আসন্ন ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ফেভারিটের তালিকায় ক্যারিবিয়ানদের এগিয়ে রাখা লোকের সংখ্যা খুব একটা পাওয়া না গেলেও দেশটির কিংবদন্তী ক্রিকেটার ব্রায়ান লারা ছাড়ছেন না হাল। কিছুদিন আগে বলেছেন এবারের বিশ্বকাপের বিস্ময়কর উপাদান হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, এবার জানালেন বিশ্বকাপ জয়েরই স্বপ্ন দেখেন। তবে ইংল্যান্ড যে নিজেদের প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ে নিজেদের শেষ বিন্দু দিয়ে লড়াই করবে সেটাও জানালেন লারা।

GettyImages 507385856

সম্প্রতি এক সাক্ষাৎকারে, ওয়েস্ট ইন্ডিজ এবার শিরোপা জিততে পারে কিনা এমন এক প্রশ্নের জবাবে ৫০ বছর বয়সী এই কিংবদন্তী বেশ আত্মবিশ্বাসের সাথেই বলেছেন অসম্ভব কিছু নয়। বিশ্বকাপ জেতার জন্য উত্তরসূরিদের বাতলে দিয়েছেন কৌশলও ।

এ প্রসঙ্গে ২২ হাজারের বেশি আন্তর্জাতিক রানের মালিক এই ক্যারিবিয়ান বলেন, “আমি এটা আশা করি (বিশ্বকাপ জেতা), করবোনা কেন? ওয়েস্ট ইন্ডিজের আছে দারুণ কিছু ক্রিকেটার। তারা টি-টোয়েন্টিতে অসাধারণ খেলে যেটা ইদানিং ওয়ানডেতেও টেনে আনছে।” শিরোপা জয়ে মনযোগী হতে হবে ধারাবাহিকতায় উল্লেখ করে তিনি আরও যোগ করেন, “তাদের শান্ত ও ধারাবাহিকতায় মনযোগী থাকতে হবে। তাদের উচিত হবে প্রথমে সেমিফাইনাল লক্ষ্য করা। ”

৩০ মে থেকে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ উপলক্ষে স্কোয়াডে ওয়েস্ট ইন্ডিজ জায়গা দিয়েছে তাদের সম্ভাব্য সেরা ১৫ সদস্যকেই। যেখানে আছে তরুণ ও অভিজ্ঞদের দুর্দান্ত সংমিশ্রণ। তবে একসাথে দলটির খেলা হয়নি খুব বেশি সময় ফলে ইংল্যান্ডে পৌঁছে কন্ডিশনের সাথে নিজেদের মধ্যে সমঝোতা নিয়েও কাজ করার পরামর্শ লারার।

ক্রিকেটের জন্মদাতা দেশ, আগের ১১ আসরের চারবারের আয়োজক তবুও জেতা হয়নি স্বপ্নের বিশ্বকাপ শিরোপা। ২০ বছর পর আবার ঘরের মাঠে বিশ্বকাপ, দল হিসেবে অতীতের যেকোন সময়ের চেয়ে শক্তিশালী তাই এবার নিজেদের প্রথম বিশ্বকাপ শিরোপা জিততে নিজেদের উজাড় করে দিবে বলেই মত লারার।

ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ের সম্ভাবনা প্রসঙ্গে বলতে গিয়ে লারা যোগ করেন, “যেকোন খেলার আয়োজক দেশ শিরোপা ঘরে তুলতে চায়। স্বাভাবিকভাবে তাই ইংল্যান্ডও এবার সেটাই চাইবে, ১৯৭৫ সাল থেকে বিশ্বকাপ শুরু হলেও তারা জিতেনি কোন শিরোপা। তবে সত্যি বলতে এতটা ক্ষুধার্ত এর আগে দেখা যায়নি তাদের, এবারের দলটাও বেশ শক্তিশালী। প্রথম শিরোপা জিততে অতীত সব চেষ্টাকেই পেছনে ফেলবে ইংলিশরা এটা নিশ্চিত।”

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসি প্রকাশ করলো বিশ্বকাপ ব্রডকাস্টারদের তালিকা

Read Next

বাংলাদেশ আর মাশরাফির প্রশংসায় অনিল কুম্বলে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share