বিশ্বকাপে আইসিসির দেওয়া সুযোগ প্রয়োজন পড়ছে না বাংলাদেশের

Vinkmag ad

টানা হারের মধ্যে থাকা পাকিস্তান বিশ্বকাপ দলে এনেছে তিন পরিবর্তন। ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াডে পরিবর্তন আসবে তিনটি বাংলাদেশ স্কোয়াডেও পরিবর্তনের আভাস তৈরি হয়েছিল। আবু জায়েদ রাহি জায়গায় তাসকিন আহমেদকে দলভুক্ত করার সে আলোচনা অবশ্য জায়েদ নিজেই থামিয়েছেন। ত্রিদেশীয় সিরিজে আইরিশদের বিপক্ষে দলের শেষ গ্রুপ ম্যাচে উইকেট নিয়ে দলে পরিবর্তনের আলোচনায় পানিও ঢেলে দেন সিলেটের এই তরুণ। তাসকিনও ফিরে এসেছেন দেশে।

বাংলাদেশ দলে আর কোনো বদল হচ্ছে না। বিসিবি’র পরিচালক ও টিম অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, নতুন করে খেলোয়াড় তালিকা পাঠানোর কিছু নেই। যে দলটা আমরা আগে দিয়েছিলাম, সেটাই থাকছে। সেই দলটাই বিশ্বকাপে খেলবে।

288539

আগামী ২৩ মে পর্যন্ত আইসিসিকে না জানিয়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো। এরপর থেকে পরিবর্তন আনতে নিতে হবে আইসিসির অনুমতি।

২৩মে’র আগে পাকিস্তান দলে পরিবর্তন এলেও বাংলাদেশের ক্ষেত্রে সেই সম্ভাবনা নেই বলেই কাল সন্ধ্যায় নিশ্চিত করেছেন আকরাম খান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান বলেছেন,

‘আমাদের দলে কোনো পরিবর্তন আসছে না নিশ্চিত। এর পরে (২৩ মের পরে) আল্লাহ না করুক, কেউ ইনজুরিতে পড়লেই কেবল বিকল্প খেলোয়াড়ের দরকার পড়বে। সে ক্ষেত্রে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতি নিয়েই যা করার করতে হবে। তবে এখন পর্যন্ত যে সুযোগটি আছে (কোনো কারণ না দেখিয়েই খেলোয়াড় অদলবদলের), সেটি আমরা নিচ্ছি না। গত ১৬ এপ্রিল যে দলটি ঘোষণা করা হয়েছে, আমরা সেটি নিয়েই বিশ্বকাপে যাচ্ছি।’

8L6A0936

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল শেষ করেই তিন দিনের ছুটিতে মাশরাফি ফিরেছেন দেশে। তার সঙ্গে দেশে ফিরলেন বিশ্বকাপ দলে না থাকা যে চারজন ত্রিদেশীয় টুর্নামেন্টের দলে ছিলেন-ইয়াসির আলি, ফরহাদ রেজা, নাঈম হাসান ও তাসকিন আহমেদ।

কিন্তু তাসকিনের বিশ্বকাপ স্কোয়াডে থাকা নিয়ে বেশ বড় আকারেই ইঙ্গিত বা গুঞ্জন ছড়িয়েছিল। ত্রিদেশীয় টুর্নামেন্টে একমাত্র প্রস্তুতি ম্যাচ ছাড়া কোনো ম্যাচেই একাদশে জায়গা হয়নি তাসকিনের। তাসকিনকে বিশ্বকাপ স্কোয়াডে রাখতে হলে জায়গা ছাড়তে হত আবু জায়েদ রাহির। এই রাহি ওয়ানডে ক্যারিয়ারের নিজের দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেট শিকার করে বিশ্বকাপ স্কোয়াডে নিজের অবস্থানের গর্জন দিলো।

টুর্নামেন্টে কোনো ম্যাচ না খেলেই তাসকিনকেই দেশের বিমান ধরতে হলো। রাহি ভালো করাই তাই বিশ্বকাপ মিশনে তাকে নিয়ে ভাবছে টিম ম্যানেজমেন্ট।

289203

বিশ্বকাপের প্রাথমিক দলে মোসাদ্দেক হোসেন সৈকত, আবু জায়েদ রাহি ও লিটন দাসের অন্তর্ভুক্তিতে মোটামুটি একটা ফিসফাস শুরু হয়েছিল। ত্রিদেশীয় সিরিজের পর সেই ফিসফাসটা বন্ধ হয়েছে বলা যায়। রাহি তার ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতেই পাঁচ উইকেট নিয়েছেন, লিটন এক ম্যাচ খেলেই পেয়েছেন ফিফটি, আর মোসাদ্দেক তো জিতিয়েছেন ফাইনালই। দিয়েছেন আস্থার প্রতিদান।

97 Desk

Read Previous

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা পাচ্ছেন ডসন

Read Next

স্মিথ-ওয়ার্নারে আত্মবিশ্বাসী স্টিভ ওয়াহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share