বিশ্বকাপে পাকিস্তানের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

featured photo1 6
Vinkmag ad

১৯৯২ বিশ্বকাপ জয়ী পাকিস্তান দল ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল গত ১৮ এপ্রিল। যেখানে ছিলনা মোহাম্মদ আমির, আসিফ আলিদের নাম। আজ (২০ মে) পাকিস্তান প্রকাশ করেছে তাঁদের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড। যেখানে আছে মোহাম্মদ আমির, আসিফ আলিদের নাম। আছে ওয়াহাব রিয়াজের নামও। বাদ পড়েছেন জুনায়েদ খান।

featured

পাকিস্তানি তারকা পেসার মোহাম্মদ আমির বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর সরব হয়েছিলো দেশটির সমর্থক থেকে সাবেক ক্রিকেটাররা, ইংল্যান্ডের মাটিতে ২৭ বছর বয়সী এই ক্রিকেটার ঠিক কতটা প্রয়োজন তা তুলে ধরে নির্বাচকদের এমন সিদ্ধান্তকে স্রেফ পাগলামি বলে উল্লেখ করেছিলেন ওয়াসিম আকরাম, শোয়েব আখতাররা। এরপর পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদের সাথে দলটির হেড কোচ মিকি আর্থারও দলে চেয়েছিলেন আমিরকে।

সেকারণেই নির্বাচকদের বিকল্প ভাবনায় ছিলেন আমির। রাখা হয়েছিলো বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। এই সিরিজে ভালো করলে ভাগ্য সুপ্রসন্ন হওয়ার সম্ভাবনাও ছিল তার। তবে কিছুদিন আগেই ভাইরাল ইনফেকশনের কারণে আমির হয়ে পড়েছেন অসুস্থ। দ্য ওভালে সিরিজের প্রথম ওয়ানডেতে একাদশে ছিলেন আমির, তবে ম্যাচটির ১ম ইনিংসে পাকিস্তান ১৯ ওভার ব্যাটিং করার পরেই বৃষ্টিতে পণ্ড হয়ে যায়। ফলে আমির আর সুযোগ পাননি তার বোলিং শৈলী দেখানোর।

সাউদাম্পটনে দ্বিতীয়টিতে খেলতে না পারলে টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে জানানো হয়, বাঁহাতি এই পেসার জলবসন্তে আক্রান্ত। অসুস্থতা থেকে এখনো পুরোপুরি সেরে না উঠলেও বিশ্ব মঞ্চে আমিরের প্রয়োজনীয়তা অনুধাবন করতে পারছে পিসিবি, সেকারণে অবশেষে তাকে দলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মোহাম্মদ আমিরের সঙ্গে স্কোয়াডে আছেন ওয়াহাব রিয়াজ ও আসিফ আলিও। বাদ পড়েছেন আবিদ আলি, জুনায়েদ খান ও ফাহিম আশরাফ।

২০১৭ সালের ৪ জুন ভারতের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তানের হয়ে ৭৯ ওয়ানডে খেলা ওয়াহাব খেলেছেন ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ছিলেন তিনি। সম্প্রতি পাকিস্তান কাপে খাইবার পাখতুনখার হয়ে দারুণ বোলিং করেছেন ৩৩ বছর বয়সী এই বাঁহাতি পেসার।

পাকিস্তানের বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডঃ

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শাদাব খান, শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ, শাহীন শাহ আফ্রিদি, হাসান আলি, আসিফ আলি, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন ও হারিস সোহেল।

 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ইংল্যান্ডে বসেই সন্তানের মৃত্যুসংবাদ পেলেন পাকিস্তানি ক্রিকেটার

Read Next

বাংলাদেশ এখন আর ‘পাঁচ সিনিয়র’ নির্ভর নয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share