বাংলাদেশকে পাকিস্তানির কটুক্তি, জবাব দিলেন আকাশ চোপড়া

received 2300535646856866
Vinkmag ad

গত কয়েক বছরে বাংলাদেশের ধারাবাহিক সাফল্য আর আইসিসি ইভেন্টে পারফর্ম বিবেচনায় আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে আশাবাদী হওয়া লোকের সংখ্যা কম নয়। বাংলাদেশের সেমিফাইনাল খেলার বেশ ভালো সুযোগ দেখছেন ভারতীয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়াও, যেখানে পাকিস্তান থেকেও টাইগারদের সম্ভাবনাই বেশি বলছেন তিনি। তার এমন মন্তব্যের পরই ফুঁসে উঠে পাকিস্তানি সমর্থকেরা, বাংলাদেশকে নিয়ে করছে কটুক্তি। জবাবে চোপড়াও নিয়েছেন এক হাত, দিয়েছেন যথাযথ জবাব।

received 1663341897109182
ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ ও আসন্ন ক্রিকেট বিশ্বকাপ নিয়ে বিষদ আলোচনার সময়ই আকাশ চোপড়া এসব বিশ্লেষণ তুলে ধরেন। সেমিফাইনাল প্রসঙ্গে বলতে গিয়ে আকাশ চোপড়া জানান, ‘ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড আমার চোখে শীর্ষ তিন দল। চার নম্বর জায়গার জন্য বাংলাদেশ আছে ভালো বিবেচনায়। এ জায়গার জন্য লড়বে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা। সম্ভাবনা আছে পাকিস্তানেরও, তবে সবচাইতে এগিয়ে বাংলাদেশই।’

বাস্তবতাও বাংলাদেশের পক্ষে কথা বলছে। ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল আর ২০১৮ এশিয়া কাপের ফাইনাল খেলেছে বাংলাদেশ। অন্যদিকে ২০১৫ সালের বিশ্বকাপ ও গত বছর এশিয়া কাপে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে পাকিস্তান। এরপরেও আকাশ চোপড়ার ওই পোস্ট পাকিস্তানিরা ভালোভাবে নিতে পারেনি।

বাংলাদেশকে হেয় করে চোপড়ার পোস্টে করে নানা মন্তব্য। তিনিও পাল্টা জবাবে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছেন বাস্তবতা। এক পাকিস্তানির কাছে বাংলাদেশের সেমিফাইনাল খেলার সম্ভাবনাকে লেগেছে কৌতুকের মত।

aakash chopra
আকাশ চোপড়া

চোপড়া দিয়েছেন তার যোগ্য জবাব, দুই দলের ব্যবধান বোঝাতে টেনে আনেন গত বিশ্বকাপ ও এশিয়া কাপে পাকিস্তানের পারফরম্যান্স। পাকিস্তানির অমন মন্তব্যের জবাবে তিনি লিখেন, ‘আপনাদের বলছি, বাংলাদেশ নিয়ে হাসাহাসি করবেন না। গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল ও এশিয়া কাপের ফাইনাল খেলেছে তারা। এই দুই টুর্নামেন্টে পাকিস্তানের ফলাফল কি ছিলো? অন্যকে সম্মান দিতে শিখুন। ভারতের পক্ষ থেকে ভালোবাসা।’

প্রসঙ্গত, ২০১৫ বিশ্বকাপের পর দুই দলের সবশেষ চার বারের দেখায় চারটিতেই জিতেছে বাংলাদেশ। এমনকি এখনো পর্যন্ত বিশ্বকাপে একমাত্র দেখাতেও ১৯৯৯ বিশ্বকাপে জিতেছে বাংলাদেশই। আগামী ৫ জুলাই লর্ডসে গ্রুপ পর্বে নিজেদের সবশেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে পাকিস্তানের।

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানকে এক ম্যাচেও জিততে দিলনা ইংল্যান্ড

Read Next

বিদেশি টি-টোয়েন্টি লিগের দিকে ঝুঁকছে ভারতীয় ক্রিকেটাররা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share