সাকিব-মুশফিক’রা এখন কোথায়? কী করছে?

sabbir
Vinkmag ad

ত্রিদেশীয় সিরিজ জয়ের পর বাংলাদেশ দল যেন টগবগ টগবগ করে ঘোড়ার মতো ছুটে চলছে! ডাবলিন থেকে লন্ডন! লন্ডন থেকে তিন ঘণ্টার বাস জার্নি শেষে টিম টাইগার্স লেস্টার পৌঁছেছে বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত আড়াইটায়। সফল আয়ারল্যান্ড মিশন শেষে এবার সত্যিকার অর্থে বিশ্বকাপ মিশন শুরু করল টাইগাররা। লেস্টারে আজ  শুরু হয়েছে বাংলাদেশ দলের চার দিনের অনুশীলন ক্যাম্প। আগামী বৃহস্পতিবার লেস্টার ছেড়ে তাদের ঠিকানা হবে কার্ডিফ। ওই দিন থেকে বাংলাদেশ থাকবে আইসিসির প্রটোকলে, পুরো দল নেবে বিশ্বকাপ আয়োজক দেশের আতিথেয়তা।

D648fg6WwAEVoN5

ত্রিদেশীয় সিরিজ জয়ের পর শুক্রবার ডাবলিনে থেকে বাংলাদেশ বিশ্বকাপ দল চলে গেছে ইংল্যান্ডে। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে বাংলাদেশ টিম পৌঁছানোর পর সবাই একসঙ্গে টিম বাসে করে প্রায় দেড় ঘণ্টা যাত্রা শেষে লেস্টারে পৌঁছান। বাংলাদেশ সময় শনিবার দিনগত রাত আড়াইটায় বিশ্বকাপ দলের ১৩ সদস্য লিস্টারে পৌঁছেছেন। বাকি দু’জনের মধ্যে মাশরাফি দেশে ফিরেছেন এবং তামিম ইকবাল ছুটি নিয়ে পরিবারকে সময় দিতে দুবাইয়ে অবস্থান করছেন।

এদিকে বিশ্বকাপ উপলক্ষে ইংল্যান্ডে লিস্টারে ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ দল। মাশরাফি-তামিম ছাড়া বাকি সবাই এ ক্যাম্পে অংশ নিয়েছে আজ। সাকিব, মুশফিক, রিয়াদ’রা নেটে করেছে ব্যাটিং অনুশীলন। সেখানে বাংলাদেশ দল আগামী ২৩ মে পর্যন্ত অবস্থান করবে।

D66P0aTWsAAw2hi
রবিবার প্রথম প্রহরে ইংল্যান্ডের লেস্টারে পৌঁছছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা।

লিস্টারে এ তিনদিন বিসিবির খরচে টাইগারদের ক্যাম্প করতে হবে। সেই সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত সব দায়-দায়িত্বও বিসিবির। তিনদিন পর বৃহস্পতিবার (২৩ মে) লিস্টার ছেড়ে কার্ডিফে যাবে বাংলাদেশ দল। সেখানে প্রস্তুতি ম্যাচ খেলেবে বাংলাদেশ দল এবং তখন থেকে আইসিসির প্রটোকল শুরু হবে।

২৪ মে (শুক্রবার) থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুইটি খেলবে টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

D648hh7XkAErmVS
বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ জয় বাংলাদেশ দলকে কতটা উজ্জীবিত করেছে তা ক্রিকেটারদের চেহারাতেই মূর্ত হয়ে উঠছে।

বাংলাদেশের বিশ্বকাপ দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি।

97 Desk

Read Previous

অবসর ভেঙ্গে বিশ্বকাপ রিজার্ভ দলে ব্রাভো, আছেন পোলার্ডও!

Read Next

আফগানিস্তানকে হেসেখেলে হারাল আয়ারল্যান্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share