অবসর ভেঙ্গে বিশ্বকাপ রিজার্ভ দলে ব্রাভো, আছেন পোলার্ডও!

westindies
Vinkmag ad

৩১মে, বিশ্বকাপের দ্বিতীয় দিন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্টে শুরু করবে জেসন হোল্ডার বাহিনী। বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে নেই গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া ডোয়াইন ব্রাভো কাইরন পোলার্ড কিন্তু ইংল্যান্ড এন্ড ওয়েলস বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের রিজার্ভ দলে যুক্ত করা হয়েছে দুই অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো এবং কাইরন পোলার্ডকে। মূল স্কোয়াডের বাইরে ১০ জন খেলোয়াড়কে স্ট্যান্ডবাই হিসেবে রেখেছে ক্রিকেট উইন্ডিজ।

GettyImages 141538054

গত বছর অক্টোবরে সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ডোয়াইন ব্রাভো। কিন্তু আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা দেখা দিয়েছে তার। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মূল স্কোয়াডের বাইরে রিজার্ভ তালিকায় রাখা হয়েছে এই অলরাউন্ডারকে। অনেকটা অপ্রত্যাশিতভাবেই ডাক পেয়েছেন ডোয়াইন ব্রাভো। ২০১৬ সালের সেপ্টেম্বরের পর থেকে খেলেননি আন্তর্জাতিক ক্রিকেটে, ২০১৪ সালের পর আর খেলেননি ওয়ানডে ক্রিকেটে।

রিজার্ভ তালিকায় আছেন মুম্বাইয়ের হয়ে আইপিল মাতানো তারকা ক্রিকেটার কাইরন পোলার্ডও।

ক্যারিবীয় রিজার্ভ দলের ১০ খেলোয়াড় ইংল্যান্ডে চারদিনের ক্যাম্পে অংশ নেবেন। ১৯ থেকে ২৩মে পর্যন্ত সাউদাম্পটনে হবে এই ক্যাম্প। এছাড়া ২২মে রোজ বোলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচেও যুক্ত করা হবে তাদের।

Pollard 647x363

এছাড়া আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে ভালো করা আরও কয়েকজনকেও রাখা হয়েছে তাতে। ব্রাভো, পোলার্ড ছাড়াও আছেন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে দারুণ খেলা ব্যাটসম্যান সুনীল আমব্রিস। আয়ারল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করা জন ক্যাম্পবেলেরও জায়গা হয়েছে তাতে। আছেন স্পিনিং অলরাউন্ডার রোস্টন চেজ, বাঁহাতি পেসার রেমন রেইফার।

নির্বাচক কমিটির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান রবার্ট হেইন্স বলেন, ‘রিজার্ভ খেলোয়াড়দেরও বেছে নেওয়া হয়েছে জরুরী পরিস্থিতি বিবেচনায়। এতে আমাদের দলের ভারসাম্য ও গভীরতার  ব্যাপারটাও স্পষ্ট হয়।’

সমাপ্ত হওয়া আইপিএলে উইন্ডিজ দলের খেলোয়াড়দের বেশ কয়েকজন ছিল। তাই পুরো দল নিয়ে অনুশীলনে নামতে পারেনি ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। তাই একটু দেড়ি করে হলেও সাউদাম্পটনে আজ থেকে শুরু হয়েছে বিশ্বকাপ উপলক্ষে ক্যারিবীয়দের অনুশীলন। এ অনুশীলন চলবে ২৩ মে পর্যন্ত।

GettyImages 1143498193

উইন্ডিজের বিশ্বকাপ দল:

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, ফ্যাবিয়ান অ্যালেন, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), ওশানে থমাস, কার্লোস ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, এভিন লুইস।

ওয়েস্ট ইন্ডিজের দশ জনের রিজার্ভ বেঞ্চ:

সুনীল আমব্রিস, ডোয়াইন ব্রাভো, জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রোস্টন চেজ, শেন ডাওরিচ, কিমো পল, খারি পিয়েরে, রেমন রেইফার ও কাইরেন পোলার্ড।

97 Desk

Read Previous

আইসিসির আমন্ত্রণে বিশ্বকাপে রাজ্জাক

Read Next

সাকিব-মুশফিক’রা এখন কোথায়? কী করছে?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share