আইসিসির আমন্ত্রণে বিশ্বকাপে রাজ্জাক

Vinkmag ad

ঘরোয়া ক্রিকেটে এখনো নিজের রাজত্ব দেখিয়ে চললেও বাংলাদেশ জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েছেন বাঁহাতি অফ স্পিনার আব্দুর রাজ্জাক। টাইগারদের রঙিন জার্সি গায়ে সবশেষ ২০১৪ সালে মাঠে নামা ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার আসন্ন বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বিশেষ দূত হিসেবে আমন্ত্রণ পেয়েছেন।

রাজ্জাক
ফাইল ছবি

আগামী ৩০ মে পর্দা উঠতে যাওয়া ইংল্যান্ড আর ওয়েলস বিশ্বকাপে সুযোগ হয়নি রাজ্জাকের। তবে বাংলাদেশ দলে জায়গা না হলেও ক্রিকেটের এই মেগা মঞ্চে সরব উপস্থিত থাকবে তার। দ্বাদশ বিশ্বকাপের জন্য বর্ষীয়ান এই ক্রিকেটারকে বিশেষ দূত হিসেবে আমন্ত্রণ জানিয়েছে আইসিসি।

প্রথমবারের মতো আইসিসির কোনো ইভেন্টে বড় দায়িত্ব পেয়েছেন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট পাওয়া রাজ্জাক। তাই বিশ্বকাপ চলাকালে লন্ডনেই থাকবেন তিনি। অংশ নেবেন বিভিন্ন প্রচারণামূলক কাজে।

বাংলাদেশের হয়ে দুইটি (২০০৭, ২০১১) বিশ্বকাপ খেলা রাজ্জাক ২০০৭ এ ১৩ উইকেট নিয়ে দেশের পক্ষে হয়েছিলেন সর্বোচ্চ উইকেট শিকারী। আইপিএলের শুরুর আসর অর্থাৎ ২০০৮ সালে প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে সুযোগ করে নিয়েছেন এই স্পিনার, নেমেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে।

1436

এবারের বিশ্বকাপের আসর মাঠে গড়াবে ৩০ মে  দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশও লড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২ জুন, লন্ডনে।

প্রসঙ্গত, ২০১৭ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন সময়ে একই দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

৯৭ প্রতিবেদক

Read Previous

সেমিফাইনালে খেলবে বাংলাদেশঃ আকাশ চোপড়া

Read Next

অবসর ভেঙ্গে বিশ্বকাপ রিজার্ভ দলে ব্রাভো, আছেন পোলার্ডও!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share